অনুমতি ছাড়া গাওয়া যাবে না বামবা শিল্পীদের গান

বাংলাদেশের ব্যান্ড দল নিয়ে গঠিত সংগঠন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)।

এই সংগঠনের আওতাভুক্ত কোনো ব্যান্ড দলের গান অনুমতি ছাড়া বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবেশন করা যাবে না। শনিবার (১৮ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

বামবার বর্তমান সভাপতি মাইলস ব্যান্ডের সদস্য হামিন আহমেদ। তার স্বাক্ষরিত এ বিৃবতিতে জানানো হয়েছে—বামবার সদস্যভুক্ত ব্যান্ডের অত্যন্ত জনপ্রিয় গানগুলো অনুমতি ছাড়া বিভিন্ন শিল্পী/ ব্যান্ড, বিভিন্ন কনসার্ট, টিভি প্রোগ্রাম, টিভি রিয়েলিটি শো ও ইন্টারনেটভিত্তিক অন্যান্য সম্প্রচার মাধ্যমে বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবেশন করছে। উল্লেখিত ব্যান্ড দলের অনুমতি ছাড়া যা অনৈতিক ও বেআইনি। ভবিষ্যতে বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবেশন বা সম্প্রচারের জন্য অনুমতি অত্যাবশকীয়।

বামবার সদস্যভুক্ত ২৫ ব্যান্ড দল হলো—আর্বোভাইরাস, অর্থহীন, আর্টসেল, অ্যাভয়েডরাফা, ব্যান্ড লালন, ব্ল্যাক, বেদুঈন, ক্রিপটিক ফেইট, দলছুট, দৃক, ফিডব্যাক, এলআরবি, মেকানিক্স, মাইলস, নেমেসিস, অবসকিউর, পাওয়ারসার্জ, পেন্টাগন, রেনেসাঁ, শিরোনামহীন, শূন্য, সোলস, দ্য ট্র্যাপ, ভাইকিংস ও ওয়ারফেইজ।

বন্যার্তদের সহযোগিতার উদ্দেশ্যে দেশের ১৪টি ব্যান্ড দল নিয়ে ১৯৮৭ সালে গঠিত হয় বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন ফিডব্যাক ব্যান্ডের ভোকাল মাকসুদুল হক।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: