অবশেষে মাস্ক পরলেন ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রথম রোগী সনাক্ত হয় জানুয়ারি মাসে। মাসের হিসেবে ৭ মাসেরও অধিক সময় ধরে করোনাভাইরাস তাণ্ডব চালাচ্ছে সেখানে। মহামারির গেল সাত মাসে একবারও মাস্ক পরিধান করতে দেখা যায়নি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

প্রেসিডেন্ট ট্রাম্প অবশ্য মাস্ক পরার পক্ষেই ছিলেন না। এটাকে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন। বিষয়টি নিয়ে সমালোচকরা তার কম সমালোচনা করেননি।

অবশেষে শনিবার তাকে দেখা গেল মাস্ক পরা অবস্থায়। এদিন ওয়াশিংটনে সেনাবাহিনীর একটি মেডিকেল সেন্টারে গিয়েছিলেন ট্রাম্প। সেখানে আহত সৈনিক ও চিকিৎসক এবং নার্সদের সঙ্গে দেখা করেন। তাদের সঙ্গে দেখা করার আগে পরে নেন মাস্ক।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এ সকল ক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরিধান করা ভালো।

করোনাভাইরাসে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৫০ হাজার ৫৮৬ জন। মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৩৪৭ জন। সেরে উঠেছে ১৪ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ১৭ লাখ ২৬ হাজার ৪৮৩ জন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: