‘অর্থনৈতিক ক্ষেত্রে সিঙ্গাপুর-মালয়েশিয়াকে ছাড়াবে বাংলাদেশ’

জাবি প্রতিবেদক

আগামী চার বছরের মধ্যে অর্থনৈতিক সমীকরণে বাংলাদেশ সিঙ্গাপুর, মালয়েশিয়া ও হংকংকে ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বৃহস্পতিবার রাতে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কুমিল্লা জেলা স্টুডেন্ট এ্যাসোসিয়েশন আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু তার কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রেখে গেছেন দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি বাস্তবায়নের জন্য। বঙ্গবন্ধুর দিক নির্দেশনাই বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করার লক্ষেই কাজ করছেন তারা। ভবিষ্যতে অর্থনৈতিক সমীক্ষায় বাংলাদেশ বিশ্বের প্রথম বিশটি দেশের একটিতে রূপান্তরের স্বপ্ন বাস্তবায়ন করা হবে বলেও প্রত্যাশ করেন মন্ত্রী।

তিনি আরো বলেন, পৃথিবীর ৩০তম দেশ থেকে ২০২৪ সালের মাঝে আমরা মালয়েশিয়া, সিঙ্গাপুর ও হংকং ছাড়িয়ে তাদের উপরে চলে যাবো। গত দশ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে আমাদের যে অর্জন সামগ্রিক ভাবে আমরা বর্তমানে সারা দেশের উপরে। মাথাপিছু আয়ে চায়না ও ভারত ছাড়া আমাদের উপরে কেউ নাই বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।

এসময় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম, প্রো-ভিসি, বিভিন্ন অনুষদের শিক্ষক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: