অস্ট্রেলিয়ার ঝাঁঝ টের পেল ভারত

শিরোনাম ডেস্ক

প্রথমবারের মতো ক্রিকেট মাঠে ফিরল দর্শক। গ্যালারিতে দেখা গেল দর্শকের হই-হুল্লোড় আর উৎসব।

করোনা প্রাদুর্ভাবের পর গত জুলাইয়ে মাঠে ক্রিকেট ফিরলেও ফিরেনি দর্শক। গতকাল সিডনিতে অস্ট্রেলিয়া ও ভারতের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হয়েছে ভরা গ্যালারিতে।

ঘরের মাঠে ক্রিকেট ফেরার দিনে ভারতকে হেসেখেলে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার ঝাঁঝ টের পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। টস জিতে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া ৬ উইকেটে ৩৭৪ রান তোলে। জবাবে ভারত ৮ উইকেট হারিয়ে ৩০৮ রানের বেশি করতে পারেনি। ৬৬ রানের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা।

ব্যাটিয়ে অস্ট্রেলিয়াকে দুর্দান্ত ‍শুরু এনে দেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে দুইজন করেন ১৫৬ রান। ওয়ার্নার সামির ইয়ার্কার ডেলিভারীতে ব্যাট লাগিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ৬৯ রানে। তবে ফিঞ্চ সেঞ্চুরি হাতছাড়া করেননি। ১২৪ বলে ১১৪ রান করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। তবে তিনে নেমে স্টিভেন স্মিথ খেলেন সবচেয়ে দায়িত্বশীল ও ঝড়ো ইনিংস। ৬৬ বলে ১১ চার ও ৪ ছক্কায় স্মিথের ব্যাট থেকে আসে ১০৫ রান। স্টোয়েনিস গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফিরলেও ম্যাক্সওয়েল ছিলেন দুর্দান্ত। মাত্র ১৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৪৫ রান। শেষ দিকে ক্যারির ব্যাট থেকে আসে ১৭ রান।

রান উৎসবের দিনে ভারতের বোলরারা ছিলেন দিশেহারা। চাহাল ১০ ওভারে দিয়েছেন ৮৯ রান। সাইনি ১০ ওভারে ৮৩। বুমরাহ ১০ ওভারে ৭৩। প্রত্যেকেই পেয়েছেন ১টি করে উইকেট। সর্বোচ্চ ৩ উইকেট পাওয়া সামি দিয়েছেন ৫৯ রান।

লক্ষ্য তাড়ায় ৫ ওভারে ৫০ রান তুলে নেয় ভারত। কিন্তু ষষ্ঠ ওভারে ভুল শটে সাজঘরে ফেরেন ১৮ বলে ২২ রান করা আগারওয়াল। কোহলি ১ রানে জীবন পান জাম্পার হাতে। এরপর ২ চার ও ১ ছক্কায় দ্রুত ২১ রান তুলে নেন। হ্যাজেলউডকে এগিয়ে এসে মারতে গিয়ে ভারতের অধিনায়ক ওই রানে ক্যাচ দেন ফিঞ্চের। ভালো করতে পারেননি শ্রেয়াশ আইয়ার (২) ও লোকেশ রাহুল (১২)।

পঞ্চম উইকটে দলের হাল ধরেন হার্দিক ও ধাওয়ান। ১২৮ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন তারা। কিন্তু দুইজন চার ওভারের ব্যবধানে সাজঘরে ফিরে ভারতের জয়ের সম্ভাবনাও শেষ হয়ে যায়। ধাওয়ান ৮৬ বলে ১০ চারে করেন ৭৪ রান। পান্ডিয়া ৭৬ বলে ৭ চার ও ৪ ছক্কায় সাজান ৯০ রানের ইনিংস। পরের ব্যাটসম্যানরা দলের পরাজয়ের ব্যবধান কমান মাত্র।

ম্যাচসেরা নির্বাচিত হন স্টিভেন স্মিথ।

রোববার একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: