আবরার হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার চায় জাতিসংঘ

নিজস্ব প্রতিবেদক

চাঞ্চল্যকর আলোড়ন সৃষ্টিকারী বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জা‌তিসং‌ঘের আবা‌সিক প্র‌তি‌নি‌ধি মিয়া সে‌প্পো।

বুধবার (৯ অক্টোবর) ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকা‌ব) আয়োজিত ডিকাব-ট‌ক অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মিয়া সেপ্পো বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে আমরা ব্যথিত। এই হত্যাকাণ্ডের আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। এ বিষয়ে জাতিসংঘ থেকে একটি বিবৃতিও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সংস্থাটির বাংলাদেশের আবাসিক সমন্বয়কের অফিস থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, বছরের পর বছর ক্যাম্পাসের সহিংসতায় বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝরেছে বহু প্রাণ। কিন্তু এসব ঘটনায় দায়ীরা দৃশ্যত পায় দায়মুক্তি।

অভিযুক্ত হত্যাকারীদের কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে এ বিষয়টিতে নোট নিয়েছে জাতিসংঘের বাংলাদেশ অফিস।

বিবৃতিতে আরও বলা হয়েছে, জাতিসংঘ এ ঘটনায় নিরপেক্ষ তদন্তকে উৎসাহিত করে। যাতে সুষ্ঠু প্রক্রিয়ায় ন্যায়বিচারের পথ করে দেয় এবং একই সঙ্গে ভবিষ্যতে এমন ঘটনার প্রতিরোধ নিশ্চিত হয়।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় বিস্মিত ও মর্মাহত বলে জানিয়েছে যুক্তরাজ্য। যুক্তরাজ্য হাইকমিশনের এক বার্তায় বলা হয়, বুয়েটে ঘটে যাওয়া ঘটনায় আমরা বিস্মিত ও মর্মাহত। যুক্তরাজ্য বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসন প্রসঙ্গে নিঃশর্তভাবে অঙ্গীকারবদ্ধ।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
%d bloggers like this: