আশুলিয়ায় অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী আটক

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়া থেকে ওমর আলী (৮) নামের এক শিশুকে অপহরণের তিন দিন পর প্রযুক্তির সহায়তায় রাজধানীর আব্দুল্লাহপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আনিছুর রহমান নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করা হয়।

পুলিশ জানায়, আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় শ্যামল ঘোষের মালিকানাধীন বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে স্ত্রী সন্তানসহ বসবাস করে আসছিল পোশাক শ্রমিক নুরুল ইসলাম। গত কয়েক দিন আগে ভাড়াটিয়া সেজে একই বাড়ির একটি কক্ষ ভাড়া নেন অপহরণকারী আনিছুর রহমান। পরে গত ২৭ আগষ্ট প্রতিবেশী শিশু ওমর আলীকে দোকান থেকে খেলনা কিনে দেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায় সে। এরপর মুঠোফোনে শিশুটির পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারী আনিছুর। এমনকি বিষয়টি পুলিশকে জানালে ও মুক্তিপণের টাকা দিতে দেরি হলে শিশুটিকে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেয় অপহরণকারী ব্যক্তি। উপায়ন্তু অসহায় দরিদ্র শিশুটির পরিবার দুই বারে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা দিলেও অপহরণকারী দাবিকৃত ২ লাখ টাকার জন্য চাপ দিতে থাকে।

পুলিশ আরো জানায়, এক পর্যায়ে শিশুটির পরিবারের সদস্যরা অপহরণের বিষয়টি আশুলিয়া থানা পুলিশকে জানালে শিশুটিকে উদ্ধারে মাঠে নামে পুলিশ। কিন্তু অপহরণকারী ঘনঘন স্থান পরিবর্তন করায় তার অবস্থান সনাক্তে বেগ পেতে হয় পুলিশের। পরে মুক্তিপণের দুই লাখ টাকা অপহরণকারীকে দেয়া হবে এমন শর্তে পরিবারের সহায়তায় ফাঁদ পাতে পুলিশ। এরপর গতকাল রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় অপহরণকারী আনিছুর মুক্তিপণের টাকা নিতে আসলে পুলিশ তাকে আটক করে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের পর আটক অপহরণকারীকে আদালতে প্রেরণ করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: