আশুলিয়ায় কারখানা ভাঙচুর মামলায় ১২ পোশাক শ্রমিক গ্রেফতার

সাভারের আশুলিয়ায় বকেয়া পাওনার দাবিতে একটি তৈরি পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ২৪ জনের নাম উল্লেখ করে দুই’শ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন কর্তৃপক্ষ। এঘটনায় বিভিন্ন এলকায় অভিযান চালিয়ে ১১ জন শ্রমিকসহ ১২ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এর আগে, সোমবার রাতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়া থানায় ২৪জন শ্রমিকের নাম উল্লেখ করে আরো ২০০ জনকে আসামী করে মামলা দায়ের করে মালিকপক্ষ।

পুলিশ জানায়, কয়েক হাজার শ্রমিক কাজ করেন আশুলিয়ার ধনাইদ এলাকায় জেনারেশন ফ্যাশন নেক্সট লিমিটেড নামের তৈরি পোশাক কারখানায়। সেখানে গেল জুন মাসের বকেয়া বেতনের জন্য গত কয়েকদিন ধরে ওই কারখানার ভিতরে ব্যাপক ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে এঘটনায় সোমবার রাতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়া থানায় ২৪জন শ্রমিকের নাম উল্লেখ করে আরো ২০০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর রাতেই আশোপাশের বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে এক শ্রমিক নেতাসহ ১২ জনকে আটক করে পুলিশ।

এবিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, কারখানায় ভাঙচুরের মামলায় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে এদিকে ওই পোশাক কারখানাটি বন্ধ রয়েছে।

এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: