আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধস, দগ্ধ ৭

সাভারে আশুলিয়ার কাঠগড়া এলাকায় দুই তলা আবাসিক ভবনের নিচ তলার একটি কক্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ৭ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার ভোর ৫টার দিকে কাঠগড়ার রাঙ্গামাটিয়া এলাকার আতিকুর রহমানের বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন ওই বাড়ির ভাড়াটিয়া লিটন (৩২), শান্তা (২৬), ইমরান (৫), আজিজুল (৭), রিপন (২৬), সালমা (৩০), ও সোহেল (২৭)।

প্রত্যক্ষদর্শী সানোয়ার হোসেন ও আবু সাইদ জানান, ভোর বেলা বিকট আওয়াজে আতিকুর রহমানের মালিকানাধীন বাড়ির নিজ কক্ষে সিলিন্ডারের বিস্ফোরণে ঘুম ভাঙ্গে তাদের। এসময় দুই তলা বাড়ির ধসে পড়া একাংশে দাউ দাউ করে আগুন জ¦লতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেন তারা। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আগুনে দগ্ধ হয়ে ও ধসে পড়া অংশের নিচে চাপা পড়ে দুই শিশুসহ ও নারীসহ অন্তত ৭ জন আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে প্রেরণ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর জিহাদ মিয়া জানান, খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন তারা। এসময় ভবনের নিচে চাপা পড়ে ও দগ্ধ হয়ে আহত শিশু ও নারীসহ সাত জনকে উদ্ধার করে ঢামেক বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়। এদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর বলেও জানান তিনি। তবে ভবনটির অনুমোদন ছিল কি না সে ব্যাপারে প্রাথমিক ভাবে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: