আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

উপজেলা প্রতিবেদক

মার্চ মাসের বকেয়া বেতনের দাবীতে পোষাক নীটওয়্যার লিঃ শ্রমিকরা ৪ মে জামগড়া ফ্যান্টাসী কিংডমের সামনে বাইপাইল আব্দুল্লাহপুর সড়কে অবস্হান করে শ্রমিকরা।

বকেয়া বেতনের দাবিতে সাভারের আশুলিয়ায় বাইপাইল-আবদুল্লাহপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোষাক নিটওয়্যার লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (৪ মে) দুপুরের দিকে উপজেলার জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে রাস্তায় কারখানার প্রায় ৩’শ শ্রমিক বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, এপ্রিল মাস চলে গেলেও এখনো মার্চ মাসের পুরো বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বললে তারা বেতন পরিশোধ করা হবে কি না এবিষয়ে কোন কিছু না জানালে সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

তারা বলেন, কারখানা মালিক কিছু শ্রমিককে মার্চ মাসের বেতন পরিশোধ করেছে। কিন্ত অনেকেই সেটাও পায়নি। এবিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বললেও তারা এখন বেতন দেবে না বলে জানায়। কারখানায় লে-অফ ছুটির কারণে ১ বছরের নিচের শ্রমিকরা এমনিতেই কোন বেতন পাবে না। আবার যাও কাজ করেছে সেই বেতনও পরিশোধ করছে না। তাই বাধ্য হয়ে শ্রমিকরা আন্দোলন শুরু করে।

এ বিষয়ে ঢাকা শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার জানে আলম খান বলেন, লে-অফের বিরুদ্ধে শ্রমিকরা সড়ক অবরোধ করেছিলো। তবে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বুঝিয়ে বললে তারা সড়ক ছেড়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: