আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতন-ভাতার দাবিতে আশুলিয়া-আব্দুল্লাহপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সিলভার অ্যাপারেলস লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে আশুলিয়ার জিরাবো বাসস্ট্যান্ড এলাকায় আশুলিয়া-আব্দুল্লাহপুর সড়কে কারখানার ১৮০০ শ্রমিক বিক্ষোভ করে।

শ্রমিকরা জানান, বেতন পরিশোধের কথা বলে দিনভর বসিয়ে রেখে বেতন পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। পাশাপাশি শ্রমিকদের ওভারটাইমের মজুরিও পরে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

কারখানার এক কর্মকর্তা জানান, দু’টি ব্যাংক থেকে ১ হাজার ৮০০ শ্রমিকদের বেতন আসার কথা থাকলেও একটি ব্যাংক থেকে টাকা এসেছে। আমরা ভেবেছিলাম দুপুরের মধ্যে টাকা চলে আসবে, কিন্তু শেষ পর্যন্ত টাকা না আসায় অবশিষ্ট শ্রমিকদের বেতন দেওয়া সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, ‘আগে শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে। পরে ওভারটাইমের যাবতীয় পাওনা পরিশোধ করা হবে। কারখানা তো বন্ধ। ১৪ তারিখে কারখানা খোলার পর আগামী ১৬ এপ্রিল বেতন দেওয়া পরিশোধের আশ্বাস দেওয়া হলেও শ্রমিকরা তা মানছেন না।’

ঘটনাস্থলে দায়িত্বরত শিল্প পুলিশের কর্মকর্তারা জানান, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এসময় সড়কটিতে কিছু সময় যানচলাচলে বিঘ্ন ঘটে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: