আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানায় মার্চ মাসের অর্ধেক বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে কারখানা গেটে অবস্থান নিয়েছেন শ্রমিকরা।

বুধবার দুপুরের দিকে উপজেলার নরসিংহপুর এলাকার খান ম্যানসনের আদিয়াত আ্যাপারেলসে প্রায় ৩’শ শ্রমিক এ অবস্থান নেয়।

শ্রমিকরা জানান, মার্চ মাসের বকেয়া বেতনের দাবিতে গেল ১০ মে আন্দোলনে নামেন তারা। সেসময় কারখানা কর্তৃপক্ষ ফ্যাক্টরি বন্ধ রেখে পাওনাদি পরিশোধ করা হবে বলে জানায়। কিন্তু কোন দিন জানায়নি। পরেরদিন আলোচনা করা হবে বলে জানানো হয়। কিন্তু এরপর তিনদিন গেলেও কিছু জানানো হয়নি। পরে আবারো আন্দোলনে নামলে প্রশাসন জানায় মালিকপক্ষের সঙ্গে বসে এটা মিটমাট করা হবে।

তারা বলেন, ২৫ তারিখ ইদ। কর্তৃপক্ষ একেকবার একেক কথা জানাচ্ছে একেকজনকে দিয়ে। নির্দিষ্ট করে কিছু জানাচ্ছে না। তাই আমরা শান্তিপূর্ণভাবে দাবি জানিয়েছি।

এবিষয়ে আদিয়াত আ্যাপারেলসের অ্যাডমিন ম্যানেজার মো: শামীম মিয়া বলেন, শ্রমিকদের কিছু টাকা বকেয়া রয়েছে। সেটা আমরা ২০ মে পরিশোধ করে দেবো। আর নতুন কোন অর্ডার না থাকায় আপাতত কারখানা বন্ধ করে দিয়েছি। পরিস্থিতি ভালো হলে আবারো খুলে দেয়া হবে।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, মার্চ মাসের অর্ধেক বেতন, কারখানা খুলে দেয়া ও এপ্রিলের বেতনের দাবিতে শ্রমিকরা কারখানা ফটকে অবস্থান নিয়েছেন। কারখানা কর্তৃপক্ষ বলেছে ২০ তারিখ বেতন পরিশোধ করবে। কিন্তু সেটা কীভাবে কি উপায়ে হবে সেবিষয়ে কিছু জানায়নি। একারণেই শ্রমিকরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: