আশুলিয়ায় ভুয়া চ্যানেলের সাংবাদিক ও নিয়োগ চক্রের ৮ প্রতারক আটক

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় ‘এসডি টিভি’ ও ‘দৈনিক জয় সংবাদ’ নামে ভুুয়া চ্যানেল ও পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়া ও এসব চ্যানেলে নিয়োগের নামে প্রতারণা করা চক্রের ৮ ব্যক্তিকে গ্রেফতার করেছে র্যাব-৪।

শুক্রবার (২১ আগস্ট) আশুলিয়া থানার বিপরীত পাশে বিশ্বাস টাওয়ারের ৫ম তলায় শাহী ডিজিটাল গ্রুপের অফিসে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো: রমজান আলী রাজু (৪৯), মো: ইউনুস আলী (৫১), কাজী শিলন (৪৯), মো: আশরাফুল আলম (৫২), মো: আলামিন হোসেন (২২), মো: রফিকুল ইসলাম (৫০), মো: সোহাগ কবির (২২), এবিএম মাহবুবুর রহমান (৫০)। তারা সবাই ঢাকা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এসময় তাদের কাছ থেকে ৮টি সাদা রঙের টি-শার্ট, ১টি ডিজিটাল ব্যানার, ২৫ পাতার এসডি সিকিউরিটি গার্ডের জরুরি নিয়োগ বিজ্ঞপ্তি, ২টি ওয়াকিটকি, ১৫টি কার্ড ঝুলানোর ফিতা, Shahi Digital Group, SD Security Ltd, SD Outsourcing Ltd, SD Foundation ও SD tv লেখা সংবলিত ১টি কার্ড ও বক্স উদ্ধার করা হয়।

র্যাব জানায়, গোপন খবরের ভিত্তিতে জানা যায় একটি চক্র ফেসবুক আইডির মাধ্যমে সরকারি নিবন্ধন ও নিজস্ব ওয়েবসাইট ছাড়াই ‘এসডি টিভি’ নামে ভুয়া চ্যানেল ও ‘দৈনিক জয় সংবাদ’ নামে ভুয়া পত্রিকার জেলা সাংবাদিক প্রতিনিধি নিয়োগের নামে শিক্ষিত বেকার ও নিরিহ যুবকদের কাছ থেকে টাকা আত্মসাৎ করতো। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রটিকে আটক করা হয়।

এবিষয়ে র্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং বলেন, গ্রেফতারকৃত আসামিরা তাদের বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছে।

এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান এই কর্মকর্তা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: