ইরাকে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা

শিরোনাম ডেস্ক

ইরাকে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসকে লক্ষ্য করে রোববার তিন-তিনটি রকেট ছোড়া হয়। অজানা গন্তব্য থেকে এই রকেট তিনটি ছোড়া হয়। তবে সেটি মার্কিন দূতাবাসে আঘাত হানার আগেই সি-র‌্যাম ডিফেন্স সিস্টেমের মাধ্যমে আকাশেই ধ্বংস করা হয়। এতে অবশ্য বেশ কিছু স্থাপনা ও পার্ক করে রাখা গাড়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা সেটি এখনো জানা যায়নি। খবর টাইমস অব ইসরায়েলের।

ধারনা করা হচ্ছে ইরান সমর্থিত কোনো স্বশস্ত্র বাহিনী এই রকেট ছুড়ে থাকতে পারে। কারণ, ক’দিন পরেই ইরানের সাবেক সবচেয়ে শক্তিশালী রিপাবলিকান গার্ডসের কুদস বাহিনীর প্রধান মেজর জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যার এক বছর হতে যাচ্ছে। এই ধরনের হামলা হতে পারে সেই আশঙ্কা থেকেই গেল গ্রীষ্মে মার্কিন যুক্তরাষ্ট্র ইরাকে সি-র‌্যাম সিস্টেম চালু করে।

সোলাইমানিকে হত্যার এক বছর হতে যাওয়ার বিষয়টি মাথায় রেখে সম্প্রতি যুক্তরাষ্ট্র তাদের দূতাবাস থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিকে সরিয়ে নিয়েছে। তারা আগেই আঁচ করতে পেরেছিল যে এই ধরনের হামলা সেখানে হতে পারে।

উল্লেখ্য, চলতি বছরের ৩ জানুয়ারি ইরানের ক্ষমতাধর সামরিক কমান্ডার কাশেম সোলাইমানিকে ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলায় হত্যা করে যুক্তরাষ্ট্র।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: