ঈদযাত্রায় কদর বেড়েছে রেন্ট-এ কারের

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসে সংক্রমণ রোধে ঈদযাত্রায় গণপরিবহন এড়াতে রেন্ট-এ-কার ব্যবহার করছেন ঘরমুখো যাত্রীরা।

সাভার ধামরাই ও আশুলিয়ায় বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে। ঈদের সময়ে রেন্ট-এ-কারের ট্রিপও বেড়েছে বলে জানিয়েছেন চালকরা।

ঢাকার মিরপুরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন আসমানী চৌধুরী। ঈদের ছুটিতে সাভার থেকে চট্টগ্রামে যাবেন তিনি। অন্যান্য বছর গণপরিবহন ব্যবহার করে গেলেও এবছর ৪ সদস্যের পরিবারের জন্য ভাড়া করেছেন প্রাইভেটকার। বললেন, করোনার কারণে জনসমাগম এড়িয়ে চলার নিয়ম মানছি। নিজের গাড়ি নেই। তাই রেন্ট-এ-কার এর গাড়িই ভরসা।

আরেক যাত্রী মনোয়ার হোসেন বলেন, বাসগুলোতে কোন নিয়ম মানা হচ্ছে না। পরিবার নিয়ে ঈদ করতে যাচ্ছি। নিজেদের নিরাপত্তার জন্যেই রেন্ট-এ-কার ব্যবহার করছি।

একই কথা জানালেন রেন্ট-এ-কার ব্যবসায়ীরা। সাভারের রেন্ট-এ-কার ব্যবসায়ী বাবুল হোসেন বলেন, গণপরিবহনে যাত্রীর চাপ আছে। তবে রেন্ট-এ-কারে এবার যাত্রীসংখ্যা বেড়েছে। আমরাও আলোচনা সাপেক্ষে ভাড়া মিলিয়ে নিচ্ছি।

তিনি বলেন, বাইরে কিছু নতুন বিজ্ঞাপন লাগিয়ে দিয়েছি। অনেকেই গাড়ি ভাড়ার জন্য কল দিচ্ছেন। মোবাইলফোনের মাধ্যমেই বুকিং নিচ্ছি।

আশুলিয়ায় রেন্ট-এ-কার ব্যবসায়ী আব্দুস সাত্তার বলেন, স্বাভাবিক সময়ের তুলনায় এখন ভাড়া কিছুটা বেড়েছে। ঢাকার বাইরে গাড়ি গেলে আপডাউনের ভাড়া হিসেবে করে পুষিয়ে ভাড়া নিচ্ছি। সবকিছু মিলিয়ে একটু অসুবিধা বেড়েছে। কিন্তু ট্রিপও আসছে অনেক।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: