এবার মালয়েশিয়ায় বিমানের সব ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক

কুয়েত, কাতার, সৌদি আরব, ভারত এবং ওমানের পর এবার মালয়েশিয়ায় বন্ধ হলো বিমানের সব ফ্লাইট।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে পরিচালিত বিমানের নিয়মিত ফ্লাইট মঙ্গলবার (১৭ মার্চ) থেকেই বন্ধ হতে যাচ্ছে। একইসঙ্গে দেশটিতে বিমানের মঙ্গলবারের শেষ ফ্লাইটের সময়সূচী ৩ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে।

এর মাধ্যমে মূলত বুধবার (১৮ মার্চ) থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মালয়েশিয়ায় বিমানের আর কোনো ফ্লাইট চলাচল করবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিমানের শেষ ফ্লাইট মঙ্গলবার পরিচালিত হচ্ছে। আজকের ফ্লাইট শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের পরিবর্তে বিকেল ৪টা ১৫ মিনিটে ফ্লাইটটি ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে।

এদিকে সোমবার (১৬ মার্চ) ওমানের ফ্লাইট বাতিল করে বিমান। মঙ্গলবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আকাশপথে যাত্রী কমেছে। ভাইরাসের বিস্তার রোধে বিভিন্ন দেশ লকডাউন থাকার ঘোষণা দিয়েছে। ফলে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইসের বেশ কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়েছে।

করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দুই সপ্তাহ লকডাউন থাকবে মালয়েশিয়া। আগামী ১৮ মার্চ (বুধবার) থেকে ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে সোমবার (১৬ মার্চ) জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: