এরশাদ ‘ক্লিনিক্যাল ডেড’!

 

শিরোনাম ডেস্ক: সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের লাইফ সাপোর্ট খুলে ফেলা এখন সময়ের ব্যাপার মাত্র বলে গুঞ্জন উঠেছে। উনার ‘ক্লিনিক্যাল ডেড’-এর ঘোষণা আসতে পারে যেকোনো সময়।

তিনি কতক্ষণ আর সার্ভাইভ করতে পারবেন তা নিয়ে কোনো সুনির্দিষ্ট মতামত দিচ্ছেন না চিকিৎসকরা। তবে এরই মধ্যে এরশাদের কবর কোথায় হবে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে দলের মধ্যে।

গতকাল আট ঘণ্টায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে ৮ ব্যাগ রক্ত দেয়া হয়েছে। তাঁর পেট থেকে ২০০ মিলিলিটার পানি বের করা হয়েছে। আর গত সাতদিনে তাকে দেয়া হয়েছে ২৮ ব্যাগ রক্ত।

এরশাদের চিকিৎসকরা জানিয়েছেন, এরশাদকে শঙ্কামুক্ত বলা যাবে না, আশঙ্কাজনক অবস্থায় আছেন তিনি। তবে এখন যেভাবে তার শরীর রয়েছে এমনটা থাকলে হয়তো তার কৃত্রিম চিকিৎসার প্রয়োজন পড়বে না, দ্রুত সুস্থ হয়ে আবারও ফিরবেন।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের জানান, শুক্রবার (০৫ জুলাই) সকালে তাকে ডায়ালাইসিস করা হয়। তাঁর অনেক সমস্যা রয়েছে যেগুলো কৃত্রিমভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। ৪ জুলাই বিকেল ৪টা ১০মিনিট থেকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে এরশাদকে।

জিএম কাদের আরও বলেন, শুক্রবার (০৫ জুলাই) সকাল ১১টায় আমাদের চেয়ারম্যানকে দেখতে যেয়ে দেখি তাকে অনেক সুন্দর দেখাচ্ছে, সুস্থ দেখাচ্ছে।

এদিকে এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন এমন সংবাদে দেশবাসীর অভূতপূর্ব সাড়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, সংসদে বিরোধী দলীয় উপনেতা এবং পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি এবং সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ ও পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি।

শিরোনাম বিডি/এআইএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: