এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত করবে দুদক: ইকবাল মাহমুদ

জনশক্তি রিপোর্ট : সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলার অভিযোগের বিষয়ে তদন্তে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে তার ভাই অনন্ত কুমার সিনহা নাগরিক না হয়ে মাত্র ২ বছরে কিভাবে আমেরিকায় বাড়ি কিনলেন বিষয়টিও খতিয়ে দেখতে অনুসন্ধান করছে দুদক।

বুধবার (৩ অক্টোবর) রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে সাংবাদিকদের এসব জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ । এসময় তিনি জানান, এসকে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নামমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার মামলাটির নথি তাদের হাতে পৌঁছেছে। খুব শিগগিরি এ মামলাটির জন্য তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আজ (৩ অক্টোবর) কমিশন কার্যালয়ে বসা বৈঠকে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

দুদক চেয়ারম্যান বলেন, এস কে সিনহার ভাই অনন্ত কুমার সিনহা এতো কম সময়ে কিভাবে বিদেশে বাড়ী কিনলেন-সে বিষয়টি নিয়ে অনুসন্ধান করা হচ্ছে। মাত্র ২ বছর সময়ের মধ্যে তার নাগরিকত্ব পাওয়ার বিষয়টিও দেখবে দুদক। দুদকে আসা সিনহার এফআরআই বিষয়ে দুদক চেয়ারম্যান বলেন, এটা যাছাই বাছাইয়ে যাবে না। সরাসরি তদন্তে চলে যাবে। তদন্ত শেষ হলেই ফলাফল বলা যাবে।

ঘুষ চাওয়া হয়েছে, কিন্তু নেওয়া হয়নি- তাহলে দুদক কেন তদন্ত করছে সাংবাদিকদের এমন প্রশ্নে দুদক চেয়ারম্যান বলেন, কথা হচ্ছে আমি তো অভিযোগ এখনও বিচার বিশ্লেষণ করতে পারি নাই। এটা তো একটা আদালতের মাধ্যমেই দুদকের কাছে আসছে। আদালত না বুঝে তো আমাদের কাছে দেয়নি। অভিযোগ যেহেতু আদালত থেকে আসছে নিশ্চই কিছু একটা না থাকলে আমাদের কাছে আসতো না।

সাবেক প্রধান বিচারপতি সিনহা তো দেশের বাইরে রয়েছেন, যদি তাকে জিজ্ঞাসাবাদ করতে হয় তাহলে কী করবেন এমন প্রশ্নে চেয়ারম্যান বলেন, আমি তো এখন এটা বলতে পারবো না। যদি তদন্তকারী কর্মকর্তা মনে করেন তাহলে তাকে জিজ্ঞাসাবাদ করতে পারেন।

গত সোমবার (১ অক্টোবর) সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) সভাপতি ব্যরিস্টার নাজমুল হুদা। গত ২৭ সেপ্টেম্বর এস কে সিনহার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতি অভিযোগ দেন শাহবাগ থানায়। পরে ৪ নভেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

জনশক্তি/জউস/প্রতিবেদন

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: