‘এ বছর অক্সফোর্ডের ৩ কোটি টিকা পাচ্ছে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের শেষের দিকে অক্সফোর্ডের তিন কোটি ডোজ করোনাভাইরাসের টিকা বাংলাদেশ পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান। তিনি আরও বলেন, এর জন্য কয়েকশত কোটি টাকা বরাদ্দ রাখাসহ সরকার সব ধরনের প্রস্ততি নিয়ে রেখেছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কিশোরগঞ্জ জেলা ও সদর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জন-প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

স্বাস্থ্যখাতে দুর্নীতির প্রসঙ্গে স্বাস্থ্য সচিব বলেন, একজন ড্রাইভারের যদি ২৩টি ফ্ল্যাট থাকে, এর চেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে। এরা কোভিড-১৯ এর চেয়েও ভয়াবহ। এ সময় তিনি জানান, স্বাস্থ্যখাতে ৫৪ হাজার কোটি টাকার কাজ হচ্ছে। স্বাস্থ্যখাত অনেক দূর এগিয়ে যাবে।

মো. আবদুল মান্নান বলেন, ‘যদি সত্যিকার-অর্থে অপচয় রোধ করতে পারতাম, তাহলে দেশের অধিক সংখ্যক মানুষের চিকিৎসসেবা নিশ্চিত করতে পারতাম। আর এই অপচয়রোধ করতে হলে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সততার সঙ্গে সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে দায়িত্ব পালন করতে হবে।’

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান প্রমুখ। মতবিনিময়সভা পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কাদির মিয়া

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: