করোনার জন্য স্থগিত জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ

আগস্টের শেষ দিকে জিম্বাবুয়ে সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে আফ্রিকান দেশটিতে করোনা প্রকোপ বেড়ে যাওয়াতে স্থগিত করা হয়েছে সিরিজটি।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুইয়ান ক্রিকেট। নিজেদের বিবৃতিতে জিম্বাবুইয়ান ক্রিকেট জানিয়েছে, ‘আমরা নিরাপদ পরিবেশে ক্রিকেটের প্রত্যাবর্তন দেখতে আগ্রহী ছিলাম। তবে এই মুহূর্তে সরকার স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ প্রকাশ করেছে। ফলে প্রস্তাবিত আফগানিস্তান সফর বাতিল করাই হচ্ছে সবচেয়ে বুদ্ধিমানের কাজ। আমরা খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, ভক্ত এবং বৃহত্তর সম্প্রদায়ের কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছি।’

জিম্বাবুয়েতে এখন পর্যন্ত ৪৬৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এমন অবস্থায় জিম্বাবুইয়ান ক্রিকেট দর্শকশূন্য স্টেডিয়ামে নিরাপত্তার মধ্যে সিরিজটি আয়োজন করতে চেয়েছিল। তবে সরকারের পক্ষ থেকে সিরিজটি বাতিল করতে বলা হয়েছে।

এর আগে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজও স্থগিত করতে হয়েছে জিম্বাবুয়েকে। আগস্টের শুরুতে জিম্বাবুয়েতে উড়ে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল ভারতের। এদিকে অস্ট্রেলিয়াতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সফর করার কথা ছিল আফ্রিকান দেশটির। তবে স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে সফরও।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: