করোনা এখন আফ্রিকায়

শিরোনাম ডেস্ক

করোনা ভাইরাসের থাবায় বিপর্যস্ত হয়ে পড়েছে চীন। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এতদিন আফ্রিকায় এই ধরনের রোগীর সন্ধান না মেলায় কিছুটা হলেও স্বস্তিতে ছিল অঞ্চলটির বাসিন্দারা। তবে শেষ পর্যন্ত সেই স্বস্তি রইল না। এবার করোনা রোগী পাওয়া গেছে আফ্রিকাতেও।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আফ্রিকায় প্রথমবারের মতো করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। করোনায় আক্রান্ত ওই রোগী পাওয়া গেছে মিশরে। শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া ব্যক্তি বিদেশি। তবে তিনি কোন দেশের নাগরিক সেটি নিশ্চিত করেনি মিশর। এরই মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে করোনা আক্রান্ত রোগী সম্পর্কে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ এবং ওই রোগীকে পৃথক রাখা হয়েছে।

বিশ্লেষকরা অবশ্য কিছুদিন আগেই সতর্ক করে দিয়েছিলেন যে- আফ্রিকায় দ্রুতই করোনা আক্রান্ত রোগী পাওয়া যাবে। সেই দিন খুব বেশি দূরে নয়। কারণ, চীনের সঙ্গে আফ্রিকার সম্পর্ক খুবই ঘনিষ্ঠ।

প্রসঙ্গত, করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১ হাজার ৫২৩ জনে পৌঁছেছে। এছাড়া আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬৬ হাজার ৪৯২ জনে। শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে যোগ দেওয়া নতুন ১৪৩ জনের মধ্যে ১৩৯ জনই হুবেই প্রদেশের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: