করোনা টেস্টে ‘পাস’ হোল্ডার-হোপরা

ইংল্যান্ড সফরের আগে সুসংবাদ পেলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। দেশের মাটিতে তাদের করোনা টেস্ট করানো হয়েছিল। ইংল্যান্ড সফরে ডাক পাওয়া ১৪ জন ক্রিকেটার সহ টিম ম্যানেজমেন্টের প্রত্যেকের করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ হয়ে যাওয়ার পর আগামী জুলাইয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। ইংল্যান্ড আতিথেয়তা দেবে ওয়েস্ট ইন্ডিজকে। দুই দল ৮ জুলাই সাউদাম্পটনের এজেস বউল মাঠে টেস্ট ম্যাচে ‍মুখোমুখি হবে।

আইসিসিরি গাইডলাইন অনুযায়ী সফরকারী ও স্বাগতিক দলের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট ও আয়োজকদের জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক করেছে। ইংল্যান্ডের বিমানে উঠার আগে দেশে করোনা টেস্ট করানো হয়েছিল ক্যারিবীয় দ্বীপপুঞ্জের ক্রিকেটারদের। প্রত্যেকেই পরীক্ষায় ‘পাস’ করেছেন।

সোমবার বিকেলে (ওয়েস্ট ইন্ডিজ সময়) অ্যান্টিগা থেকে চার্টার্ড বিমানে ম্যানচেস্টারের উদ্দেশ্যে রওণা হবেন হোল্ডাররা। মঙ্গলবার সকালে তারা পৌঁছবেন ম্যানচেস্টারে। এখানে তিন সপ্তাহ থাকবেন ক্যারিবিয়ানরা। প্রথম ১৪ দিন কোয়ারেন্টাইনের পর এক সপ্তাহ ট্রেনিং করবেন। এরপর সাউদাম্পটন ভ্রমণ করবেন অতিথিরা। সেখানেই প্রথম টেস্টের চূড়ান্ত প্রস্তুতি হবে।

ক্রিকইনফোকে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেছেন,‘সকল খেলোয়াড় এবং সহযোগী স্টাফদের করোনা পরীক্ষার ফলাফলগুলি নেগেটিভ এসেছে।’ ম্যানচেস্টারে প্রথম ১৪ দিন ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যেতে পারবেন বলে নিশ্চিত করেছেন গ্রেভ। তিনি বলেছেন,‘আমরা বৃহস্পতিবার থেকে ট্রেনিং শুরু করতে পারব। এর আগে অবশ্যই আমাদের যুক্তরাজ্যের করোনা টেস্টের ফল পেতে হবে।’

২৫ সদস্যের বিশাল বহর নিয়ে ইংল্যান্ড যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ২৫ সদস্যের দলে রয়েছে ১১ জন সাপোর্ট স্টাফ। দলের হেড কোচ ফিল সিমন্স মঙ্গলবার লন্ডন থেকে ম্যানচেস্টারে যোগ দেবেন।

দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। ১৬ ও ২৪ জুলাই দুটি টেস্ট ম্যাচ শুরু হবে। তিন টেস্ট হবে দর্শক শূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), শেই হোপ, আলজারি জোসেফ, রেমন রিফার, কেমার রোচ, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইজ, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শেমার হোল্ডার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: