কারখানা না খোলা পর্যন্ত বেতন দেবে না মালিক : মানববন্ধনে শ্রমিকরা

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় দুইমাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন করেছে ওয়ার্ল্ড ডেনিম ওয়াশিং নামে একটি কারখানার শ্রমিকরা। পরে এবিষয়ে শিল্প পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন তারা।

বুধবার দুপুরে উপজেলার জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে শ্রমিকরা এ মানববন্ধন করেন।

এসময় শ্রমিকরা বলেন, ফেব্রুয়ারি মাসেও আমরা বেতন পাইনি। এরপর মার্চ মাসের বেতনও বকেয়া পড়েছে। এদিকে করোনা ভাইরাসের কারণে কারখানা বন্ধ করে দিয়েছেন মালিকপক্ষ। তার কাছে বেতনের কথা বলা হলেও তিনি বাসায় অবস্থান করছেন এবং কারখানা না খোলা অব্দি বেতন দেবেন না বলে জানিয়েছেন।

তারা বলেন, দুই মাসের বেতন বকেয়া পড়ায় বাড়ি ভাড়া ও দোকানের বাকি টাকা দিতে পারছেন না তারা। এতে করে বিপদের শেষ পর্যায়ে চলে এসেছেন বলেই করোনা ভাইরাসের আতঙ্ককে নিয়েই বেতনের দাবিতে মানববন্ধন করছেন তারা।

এদিকে এ ঘটনায় শিল্প পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন শ্রমিকরা।

এবিষয়ে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু বলেন, ওয়ার্ল্ড ডেনিম ওয়াশিং কারখানায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। পরে শিল্প পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেয়া হয়। তারা বলেছে আগামীকাল মালিকপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে দ্রুত বেতন পরিশোধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ আশ্বাসের কারণে আজকের মতো আন্দোলন স্থগিত করা হয়েছে।

তবে এবিষয়ে শিল্প পুলিশের দায়িত্বশীল কোন কর্মকর্তার সঙ্গে কথা বলা যায়নি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: