কাশ্মীরে ২৪ ঘণ্টায় ৮ জঙ্গি নিহত, মসজিদে লুকিয়ে ছিল ২ জন

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গত ২৪ ঘণ্টায় শোপিয়ানও পাম্পোরে দুটি ‘বন্দুকযুদ্ধে’ ৮ জঙ্গি নিহত হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। পাম্পোরে মসজিদে লুকিয়ে ছিল দুই জঙ্গি। তাদের কৌশলে সেখান থেকে বের করে করে ভারতীয় যৌথ বাহিনী।

পুলিশ বলেছে, মসজিদের পবিত্রতা রক্ষা করতে গুলি চালায়নি নিরাপত্তা বাহিনী এবং আইইডির ব্যবহারও করেনি। কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের আয়ত্তে আনে নিরাপত্তারক্ষীরা। এভাবে জঙ্গি দমনে খুশি স্থানীয় মানুষ ও মসজিদ কমিটি। তারা পুলওয়ামা জেলা পুলিশ প্রধান তাহিরকে ধৈর্য ও পেশাদার মনোভাব দেখানোর কারণে ধন্যবাদ দিয়েছেন। জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং বলেন, সেনাবাহিনী ও সিআরপিএফও প্রশংসিত হয়েছেন স্থানীয়দের কাছে।

গোপন সূত্রে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে দুই এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। পাঁচজনকে হত্যা করা হয় শোপিয়ান জেলার মুনান্দ এলাকায় এবং তিনজন নিহত হয় পুলওয়ামা জেলার পাম্পোরে। বৃহস্পতিবার পাম্পোরে একজন নিহত হওয়ার পর দুজন কাছের একটি মসজিদে লুকিয়ে পড়ে। শুক্রবার সকালে মসজিদের ভেতরে কাঁদানে গ্যাস ছুড়লে তারা বেরিয়ে আসে এবং হত্যা করা হয়।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমারও জানান, কোনও গুলি তারা ছোড়েননি কিংবা আইইডি ব্যবহার করেননি। জঙ্গিবিরোধী অভিযানে এভাবে জঙ্গি হত্যার ঘটনা বিরল।

জঙ্গিদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ এবং উদ্ধার হওয়া অস্ত্রের ব্যাপারেও বিস্তারিত জানায়নি। গত দুই সপ্তাহে জম্মু-কাশ্মীরে ভারতীয় যৌথ বাহিনীর অভিযানে দুই ডজনের বেশি জঙ্গি নিহত হয়েছে। তাদের সবাই স্থানীয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: