‘কিছুটা প্রেম বাকিটা ভালোবাসা’

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ প্রকাশিত হয়েছে তরুন লেখিকা তামান্না ইসলাম শুচি’র গল্পের বই ‘কিছুটা প্রেম বাকিটা ভালোবাসা’। মনিষা রিফাহ তাসফিয়া সম্পাদনায় এই বইটিতে বাস্তব জীবনের নানা অভিজ্ঞতা এবং বন্ধুত্ব, প্রেম-ভালোবাসা, প্রতিশ্রুতি, ভালোবাসা ও আনন্দের প্রাপ্তি, কিছু বেদনার বিয়োগ নিখুঁতভাবে অঙ্কন করেছেন ৬ জন তরুন লেখক।

তাদের মধ্যে তামান্না ইসলাম শুচি’র রয়েছে তিনটি গল্প; অপেক্ষার প্রহর, চিঠি এবং একজোড়া দুল। তিনটি গল্পের সারাংশই মূলত প্রেম-ভালোবাসা ও ভ্রাতৃত্বের বন্ধন এবং প্রিয়জনের অপেক্ষা আছে কিছু আনন্দ-বেদনা।

তামান্না ইসলামের জন্ম ১৯৯৮ সালের ৯ এপ্রিল মুন্সিগঞ্জের শ্রীনগর থানার লষ্করপুর গ্রামে। বাবা মোঃ তাইজুল ইসলাম মা নাজমা ইসলামের দ্বিতীয় সন্তান তিনি। হাঁসাড়া কালী কিশোর স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ক্যাম্ব্রিয়ান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে বর্তমানে বিএসসি (সম্মান) এ অধ্যায়নরত। ছোটবেলা থেকেই বই পড়া পছন্দ করতেন তিনি। বইপড়ার তীব্র আকাঙ্ক্ষা থেকে লেখালেখিতে আসা। ছোট-বড় প্রায় পঞ্চাশটির বেশি গল্প রয়েছে তার। এরমধ্যে; দহন আভিজাত্য, প্রেমাভিনয়, শেষ অধ্যায়, ভ্যাম্পায়ার হেইট, রং বেরং উল্লেখযোগ্য। রোমান্টিক হরর এবং কাল্পনিক রহস্য গল্প লিখতে বেশি পছন্দ করেন লেখিকা।

বইটি প্রকাশ করেছে ‘বইবাজার’ প্রকাশনী। বইয়ে অন্তির্ভুক্ত হয়েছে ১২টি গল্প। প্রচ্ছদ এঁকেছেন জাহেদ রবিন।

শিরোনামবিডি/বাবলু ইসলাম

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: