‘কোয়ারেন্টাইন নিশ্চিতে জনপ্রতিনিধিরা কাজ করছেন ’

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে কোয়ারেন্টাইন নিশ্চতে জনপ্রতিনিধিরা কাজ করছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৬ মার্চ) মিরপুর স্টেডিয়ামের সামনে করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি কররেশনের (ডিএনসিসি) কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ‘ইউনিয়ন পরিষদ ও পৌরসভা এলাকায় যারা বিদেশ থেকে এসেছেন তারা যেন ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকেন সে বিষয়ে স্থানীয় প্রতিনিধিরা কাজ করছেন। এ জন্য প্রতিটি এলাকায় একটি করে কমিটি গঠন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম থেকে প্রচুর লোকজন গ্রামে গেছেন। তারা যেন তাদের পরিবারের কাছ থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখে সে বিষয়টি নিশ্চিত করতেও নির্দেশনা দেওয়া হয়েছে।’

মন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার উত্তম পন্থা হলো আলাদাভাবে থাকা। ঘর থেকে বের না হওয়া। একজন আরেকজনের থেকে দূরত্ব বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। কেউ যদি এই রোগে আক্রান্ত হয় আর তার সঙ্গে কেউ মেলামেশা না করলে ভাইরাসটি ছড়াতে পারবে না।’

ঘনবসতিপূর্ণ দেশ হওয়ার পরও অন্য দেশের তুলনায় করোনাভাইরাস বাংলাদেশে নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ও প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: