ক্যান্সার জয় করেও প্রাণ ‍হারালেন শ্রীমন্ত

নিজস্ব প্রতিবেদক

ইনফেকশন থেকে ক্যান্সারের প্রাথমিক পর্যায়ে গেলেও কয়েকবছর রোগে শোকে ভুগে কর্মক্ষমতা হারিয়ে ফেলেছিলেন শ্রীমন্ত চন্দ্র মনি দাস। পরে আক্রান্ত পা কেটে ফেলে ধীরে ধীরে আবারো স্বাভাবিক জীবনে ফিরছিলেন তিনি।

ফুটপাতে জুতা সারাইয়ের দোকান দিয়েছিলেন। সেই দোকানে যাবার পথেই সিএনজিচালিত দুই অটোরিকশার বেপরোয়া প্রতিযোগিতায় প্রাণ গেছে শ্রীমন্তের।

ঢাকার ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় শনিবার (৩১ অক্টোবর) ঘটা সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন শ্রীমন্ত নামে ওই ব্যক্তি।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ১০ বছর আগে পায়ে গ্যাংগ্রিন থেকে প্রথম পর্যায়ের ক্যান্সারের আক্রান্ত হন শ্রীমন্ত। অসুস্থতার কারণে একসময় কর্মক্ষমতা হারিয়ে ফেলেন তিনি। এ কারণে স্কুল পড়ুয়া ছেলে, স্ত্রীকেও কাজ করতে হতো। পরে গ্যাংগ্রিনওয়ালা পা কেটে ফেলা হয় তার। পা কাটার পর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। জয় করেন ক্যান্সার নামক মরণব্যাধি। ফের হাল ধরেন সংসারের।

শ্রীমন্তের পরিবার জানায়, সুস্থ হয়ে গ্রামেই ফুটপাতে জুতা সারাইয়ের দোকান দেন তিনি। পরে কুশুরা বাজারে ফুটপাতে দোকান নিয়ে বসেন। সেখানেই প্রতিদিন সকালে অটোরিকশায় করে কাজে যেতেন শ্রীমন্ত। গতকাল সকালেও কাজে যেতে বের হয়েছিলেন তিনি। কিন্তু কাওয়ালীপাড়া পার করার সময়ে পাশ দিয়ে আসা আরেক অটোরিকশা ধাক্কা দেয় শ্রীমন্তকে বহন করা অটোতে। এসময় ঘটনাস্থলে মৃত্যু হয় তার।

এদিকে, শ্রীমন্তের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো পরিবারে। পরিবারের প্রধান ব্যক্তিকে হারিয়ে দ্বিগ্বিদিক তার স্ত্রী-সন্তানরা।

শ্রীমন্তের ছেলে রতন কুমার দাস বলেন, ‘সকালে কাজের উদ্যেশ্যে গেলেন বাবা। তারপর শুনি তিনি এক্সিডেন্টে মারা গেছেন। আজীবন আমাদের জন্য কষ্ট করেছেন তিনি। কিন্তু তার জন্য কিছু করার আগেই তাকে হারালাম আমরা।’

শ্রীমন্তের প্রতিবেশী ধনঞ্জয় মুনি ঋষি বলেন, ‘ক্যান্সারের পর পুরো বেহাল অবস্থায় পড়ে যায় শ্রীমন্তের পরিবার। এরপর চিকিৎসা শেষে ক্যান্সার জয় করে নতুনভাবে সংসার গোছাচ্ছিলো সে। বড় ছেলেটা পোশাক কারখানায় কাজ নিয়েছিলো। সংসারটা ভালোর দিকে ফেরার আগেই সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো তার।’

তিনি বলেন, শ্রীমন্ত সড়কে গাড়ির প্রতিযোগিতার বলি হলো।’ এ ঘটনায় দায়ীদেরকে অবিলম্বে আটক করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

প্রসঙ্গত, শনিবার ধামরাইয়ের কাওয়ালীপাড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও ৩ জন আহত হয়েছেন। এদেরমধ্যে একজনের অবস্থা গুরুতর। এ ঘটনায় একটি অটোরিকশা আটক করা হলেও আরেকটি পালিয়ে যায়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানায় পুলিশ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: