খালেদার মুক্তি চাইলে রাষ্ট্রপতির কাছে আবেদন করুন : ডেপুটি স্পীকার

উপজেলা প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি চাইলে রাষ্ট্রপতির কাছে আবেদন করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

শুক্রবার বিকেলে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির দ্বিতীয় পুনর্মিলনী, নবীনবরণ, বিদায় ও কৃতি সম্মাননা অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

স্পীকার বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে একমাত্র ক্ষমা করতে পারেন রাষ্ট্রপতি। সাংবিধানিক ক্ষমতা রাষ্ট্রপতির আছে সেই প্রসিকিউশন অনুযায়ী তার কাছে আবেদন করতে পরেন। প্রধানমন্ত্রীর হাতে কোন ক্ষমতা নেই খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার। মুক্তি তাকে পেতে হলে আইনি লড়াই করে সুপ্রিম কোর্ট থেকেই মুক্তি নিতে হবে।

ডেপুটি স্পিকারবলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোন রাজনৈতিক বন্দী নন। তাকে আওয়ামী লীগ গ্রেফতার করেনি এবং তার বিরুদ্ধে আদালতে মামলাও দেয়নি।

তিনি আরো বলেন, ‘ওয়ান ইলেভেন’ এর কুশীলবরা তারা তো বেগম খালেদা জিয়ার লোক। বিএনপি কি ভুলে গেছে তারা সংবিধান লঙ্ঘন করে তাদের তৎকালীন প্রেসিডেন্ট ইয়াজ উদ্দিনের হাতে ক্ষমতা দিয়েছিলেন। যেটা ছিল সম্পূর্ণ সংবিধান বিরোধী। তারাই তো খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছেন। সেই মামলার রায় দিয়েছেন কোর্ট। এখন কোর্টের রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ক্ষমা করা সম্ভব নয়।

অনুষ্ঠানে গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: