খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত: বিএসএমএমইউ পরিচালক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মূল পরীক্ষা-নিরীক্ষা বুধবার (১০ অক্টোবর) বিকেলে শুরু হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন। আবদুল্লাহ আল হারুন জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যঝুঁকি নেই। আজ থেকে তাঁকে ফিজিওথেরাপি দেওয়া হবে। এখানে উন্নত চিকিৎসায় খালেদা জিয়ার শারিরীক অবস্থার পরিবর্তন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (০৯ অক্টোবর) বিএসএমএমইউ হাসপাতাল পরিচালকের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা বুধবার বিকেল চারটা থেকে তার মূল পরীক্ষা-নিরীক্ষা শুরু করবে।

বিএসএমএমইউ পরিচালক বলেন, মঙ্গলবার সকাল ৯ টা ২০ মিনিটে খালেদা জিয়ার রুটিন চেকআপ করেছে মেডিকেল বোর্ড। তবে সেখানে মেডিকেল বোর্ডের সব সদস্য ছিল না। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। কোনো অবনতি নেই। তাছাড়া সোমবার (০৮ অক্টোবর) রাতেও মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন।

মঙ্গলবার থেকে ফিজিওথেরাপি শুরু হবে উল্লেখ করে তিনি বলেন, ফিজিওথেরাপি এখনো শুরু হয়নি, তবে মঙ্গলবার শুরু হবে এটা নিশ্চিত করা হয়েছে। মেডিকেল বোর্ডের সদস্য ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ ফিজিওথেরাপিস্টকে ঠিক করবেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএসএমএমইউ পরিচালক বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে তার রোগের বিবরণ দিতে গিয়ে ব্যক্তিগত তথ্য বা গোপনীয়তা প্রকাশ করা হয়নি। এটি রোগীর স্বাভাবিক অধিকার। এছাড়া তার মূল চিকিৎসা শুরু হওয়ার পর বোঝা যাবে তাকে এ হাসপাতলে রেখে নাকি কারাগারে নিয়ে চিকিৎসা দিলেও হবে।

খালেদা জিয়ার রোগের আগের ইতিহাসে তার ডায়াবেটিস ছিলো না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গত ২০ বছর ধরে ওনি (খালেদা জিয়া) ডায়াবেটিস রোগে ভুগছেন। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা এটা নিশ্চিত হয়ে বলেছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন থাকবেন কিনা তারও নিশ্চয়তা দিতে পারেননি আবদুল্লাহ আল হারুন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!