গজারিয়ায় জেলা পরিষদে এক লাখ টাকার শিক্ষাবৃত্তি

নিজস্ব প্রতিনিধি: গজারিয়ায় মেধাবী ও দরিদ্র ছাত্র-ছাত্রীরা জেলা পরিষদের শিক্ষা বৃত্তির চেক পেয়ে দারুণ খুশি।বুধবার (০৩অক্টোবর) সকাল ১১ টায় গজারিয়া উপজেলা পরিষদের হল রুমে ১শ’ ছাত্র-ছাত্রীদের মাঝে ১ লাখ ১৮ হাজার টাকা বিতরণ করা হয়। উপজেলা পরিষদের হল রুম থেকে এক এক করে ছাত্র-ছাত্রীরা শিক্ষা বৃত্তির চেক হাতে নিয়ে বের হচ্ছিলো।

প্রত্যেক শিক্ষার্থীই আনন্দমুখর পরিবেশের মধ্যে দিয়ে চেক গ্রহন করে। তারা জানায় তাদের উৎসাহ-উদ্দীপনার কথা।

কথা হয় টেংগাচর ইউনিয়নে মধ্য ভাটেরচর গ্রামের মিশকাত জাহান তানজিলা আক্তারে সাথে। সে বর্তমানে ভাটেরচর দে.এ.মান্নান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

গত ২০১৪ সালে ১৪নং মধ্য ভাটেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ এবং ভাটেরচর দে.এ. মান্নান উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে গোল্ডন এ প্লাস অর্জন করেন।

এর আগে মেধাবী শিক্ষার্থী হিসেবে ঢাকা ক্লাব এর সভাপতি এ,কে ফিরোজ আহম্মদ হাত থেকে পুরস্কার গ্রহন করেন। এবার জেলা পরিষদের চেয়ারম্যান এর হাত থেকে জেলা পরিষদ কর্তৃক শিক্ষা বৃত্তির চেক পেয়ে মহাখুশি।

মিশকাত জাহান তানজিলা আক্তার জানায়, আগামীতে উৎসাহ যোগাতে এই বৃত্তির টাকা আমাকে সাহায্য করবে। আমি ভবিষৎতে আরো ভালো কিছু করতে চাই। এমন একটি উদ্যেগ গ্রহন করার জন্য। আমাদের শিক্ষা বৃত্তির মাধ্যমে মূল্যায়ন করেছে। আমিও বড় হয়ে জেলা পরিষদের চেয়ারম্যানের মত কিছু করে দেখাতে চাই।

এ সময় চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. মহিউদ্দিন।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মৃণাল কান্তি দাস। জেলা পরিষদ প্রধান নির্বাহী মো: সফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব রেফায়েত উল্লাহ খান (তোতা), গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ, গজারিয়া উপজেলা ‍আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সোলায়মান দেওয়ান, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম।

জেলা পরিষদের সদস্য মর্জিনা বেগম, মো. সাইদুর রহমান ও মো. নাজমুল হোসেন। ভবেরচর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি মো. লোকমান হোসেন সরকারসহ উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা যুবলীগ এর নেতৃবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: