চ্যাম্পিয়নস লিগের বদৌলতে মেসি-রোনালদো লড়াই সামনে

স্প্যানিশ লা লিগার সৌজন্যে দীর্ঘদিন ধরে সময়ের শ্রেষ্ঠ দুই ফুটবলারের লড়াই হরহামেশাই দেখতো ফুটবল অনুরাগীরা। কিন্তু পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো নিজেকে প্রমাণের তাগিদে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমালে লিওনেল মেসির বিপক্ষে তাঁর মাঠের লড়াই মিস করতে থাকে ফুটবল অনুরাগীরা। তবে ভক্তদের জন্য আশার বিষয় হচ্ছে আবার দেখা হতে পারে রোনালদো-মেসির।

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুযায়ী সেমিফাইনালে মুখোমুখি হতে পারে রোনালদোর জুভেন্টাস এবং মেসির বার্সেলোনার। তবে তার জন্য দুটি দলকেই শেষ ষোলো এবং কোয়ার্টার ফাইনাল টপকে পর্তুগালের লিসবনের সেমিফাইনাল খেলতে হবে। তাহলে দীর্ঘ প্রায় দুই বছর পর আবার মুখোমুখি লড়াইয়ে মেসি-রোনালদো দ্বৈরথ উপভোগ করতে পারবে ফুটবল বিশ্ব।

এদিকে রোনালদোর সামনে স্প্যানিশ লিগের আরেক দল নিজের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষেও খেলার সম্ভাবনা রয়েছে। তবে সেটি হবে আসরের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। আর সেই ম্যাচে রোনালদোর জুভেন্টাস রিয়ালকে টপকালে বার্সেলোনার বিপক্ষে খেলার সম্ভাবনা তৈরি হবে। আবার রিয়াল যদি জুভেন্টাসকে হারিয়ে দেয় তবে এবারের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে এল ক্লাসিকো দেখার সম্ভাবনা থাকবে ভক্ত-সমর্থকদের।

তবে তার জন্য বার্সেলোনাকে অবশ্যই ঘরের মাঠে নাপোলিকে হারানোর পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে চেলসি অথবা বায়ার্ন মিউনিখের বিপক্ষেও জয়লাভ করতে হবে।

এদিকে চ্যাম্পিয়নস লিগের অন্য সেমিফাইনালে লড়াই করার জন্য কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে যথাক্রমে আতালান্তা-প্যারিস সেইন্ট জার্মেই এবং অ্যাথলেটিকো মাদ্রিদ-লাইপজিগ। চ্যাম্পিয়নস লিগের এবারের সেমিফাইনাল ম্যাচগুলো ১৮ এবং ১৯ আগস্ট পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত হবে। ২৩ আগস্ট ইউরোপ সেরার মর্যাদার লড়াইয়ের জন্য ফাইনালিস্টরা মুখোমুখি হবে লিসবনের বেনফিকা স্টেডিয়ামে।

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুসারে কোয়ার্টার ফাইনালের ম্যাচ

রিয়াল মাদ্রিদ/ম্যানসিটি-লিঁও/জুভেন্টাস।

লাইপজিগ-অ্যাথলেটিকো মাদ্রিদ।

নাপোলি/বার্সেলোনা-চেলসি/বায়ার্ন মিউনিখ।

আতালান্তা-পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুসারে সেমি-ফাইনালের ম্যাচ

আতালান্তা/পিএসজি–লাইপজিগ/অ্যাথলেটিকো মাদ্রিদ।

নাপোলি/বার্সেলোনা-চেলসি/বায়ার্ন মিউনিখ থেকে জয়ী দল খেলবে রিয়াল মাদ্রিদ/ম্যানসিটি-লিঁও/জুভেন্টাস এর মধ্য থেকে জয়ী দলের বিপক্ষে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: