জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার থাকছে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে শেখ হাসিনা

জনশক্তি ডেস্ক : আগামী একাদশ জাতীয় নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার থাকছে বলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সাক্ষাৎ করলে প্রধানমন্ত্রী তাকে এ কথা জানিয়েছেন। পরে এক সংবাদ সম্মেলনে এ কথা প্রধানমন্ত্রী নিজেই জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সাক্ষাৎ করতে এসেছিলেন। তার সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে আমরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি। বৈঠকে আমাদের নির্বাচন ব্যবস্থা নিয়েও তার সঙ্গে আলোচনা হয়েছে। তাকে জানিয়েছি, একনেকে (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) ইভিএম প্রকল্প অনুমোদন পেয়েছে এবং আমরা চাই, আগামী নির্বাচনে ইভিএমের ব্যবহার হোক।’

সংবাদ সম্মেলনের শুরুতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘তার সঙ্গে একটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। রোহিঙ্গা ইস্যু ও আমাদের জাতীয় নির্বাচন নিয়ে বৈঠকে আমরা আলোচনা করেছি।’ বাংলাদেশে গণতান্ত্রিক ব্যবস্থা অব্যাহত থাকুক এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক— যুক্তরাষ্ট্র এমনটি চায় বলেও জানান প্রধানমন্ত্রী।সংবাদ সম্মেলনে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সম্প্রতি প্রকাশিত বই নিয়েও কথা বলেন তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৩তম জাতিসংঘ সাধারণ অধিবেশনে (ইউএনজিএ) অংশগ্রহণের জন্য নিউইয়র্কে রয়েছেন। সফরে সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন তিনি।আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) তার নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা হবেন। লন্ডনে যাত্রাবিরতি শেষে ১ অক্টোবর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে তার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
%d bloggers like this: