টাঙ্গাইলে ১৩ আলু ব্যবসায়ীর জরিমানা

শিরোনাম ডেস্ক

সরকারের বেঁধে দেওয়া দামের চেয়ে বেশিদামে আলু বিক্রি করায় টাঙ্গাইলে ১৩ ব্যবসায়ীকে ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) দিনব্যাপি ১২টি উপজেলায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি) বাজার মনিটরিং করেন।

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহান নাসরিন জানান, সরকারের বেঁধে দেওয়া দামে আলু বিক্রি নিশ্চিত করতে ১২টি উপজেলায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাজার মনিটরিং করছেন।

তিনি জানান, সরকারের বেঁধে দেওয়া দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি করায় অসাধু বিক্রেতাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। সদর উপজেলায় ৫ আলু ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা, সখীপুরের ৩ আলু ব্যবসায়ীকে সাড়ে ৬ হাজার টাকা, গোপালপুরে ২ আলু ব্যবসায়ীকে ১ হাজার টাকা, ধনবাড়ীতে ২ ব্যবসায়ীকে সাড়ে ৭ হাজার টাকা ও জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১ ব্যবসায়ীকে ৫০০ টাকা জরিমানা করেন।

এছাড়াও ঘাটাইল, কালিহাতী, মধুপুর, ভূঞাপুর, মির্জাপুর, বাসাইল ও দেলদুয়ারে বাজার মনিটরিং করে ব্যবসায়ীদের সরকারের বেঁধে দেওয়া দামে আলু বিক্রি করতে বলা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহান নাসরিন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি জানান, টাঙ্গাইলে ভ্রাম্যমাণ আদালতের পর আলু দাম কমতে শুরু করেছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: