ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়ার সভাপতি মিন্টু, সম্পাদক মঞ্জু

নিজস্ব প্রতিবেদক (আশুলিয়া)

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন শ্রমিক নেতা খাইরুল মামুন (কেএম) মিন্টু, সাধারণ সম্পাদক হয়েছেন মঞ্জুরুল ইসলাম মঞ্জু।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে সম্মেলন উপলক্ষে বাইপাইল থেকে জামগড়া এলাকায় লাল পতাকার মিছিল করেন তারা। পরে বিকেলে জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় সাভার-আশুলিয়া আঞ্চলিন কমিটির সভাপতি খাইরুল মামুনমিন্টুর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু’র পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবুল কালাম আজাদ, বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শ্রমিকনেতা ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক কাজী রুহুল আমীন,আঞ্চলিক কমিটির সহসভাপতি সাইফুল্লাহ আল মামুন, নদের, চান মিয়া, সাংগঠনিক সম্পাদক মামুন দেওয়ান, সপ্তর সম্পাদক আব্দুল মজিদ।

এসময় বক্তারা গার্মেন্টসহ সকল প্রতিষ্ঠানে শ্রমিক ছাঁটাই নির্যাতন বন্ধ, শিল্পাঞ্চল ভিত্তিক ৫০০ শষ্যা বিশিষ্ঠ বার্ন ইউনিটসহ সরকারি হাসপাতাল নির্মাণ করে শ্রমিকদের দিবা-রাত্রি চিকিৎসা সেবা নিশ্চিত, রিক্সা ও ভ্যান চলাচলে বাধা প্রদান, চাঁদাবাজি, হয়রানী বন্ধ করে, চলাচলের জন্য আলাদা লেন নির্মাণ, রিক্সা ও ভ্যান চালকদের ড্রাইভিং লাইসেন্স দেয়া, মহাসড়কের পাশে রিক্সা ও ভ্যান স্ট্যান্ড, শ্রম আইনের আওতায় নির্মাণ শ্রমিকদের পূর্ণ অধিকার নিশ্চিত করে পেনশন স্কীম চালু, দূর্ঘটনায় নিহত শ্রমিকের জন্য ১৫ লক্ষ টাকা এবং আহত ও আজীবন পঙ্গুত্ববরণকারী শ্রমিকের ক্ষেত্রে সর্বনিম্ন ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এর দাবী জানান।

সমাবেশে রানা প্লাজায় নিহত শ্রমিকদের স্মরণে নির্মিত রানা প্লাজা স্মৃতিস্তম্ভ উচ্ছেদের সিদ্ধান্ত বাতিল করে সরকারি উদ্যোগে রক্ষণাবেক্ষণ এর দাবী জানান।

সমাবেশ শেষে গত ২৬ নভেম্বর ২০১৯ অনুষ্ঠিত কাউন্সিলে নির্বাচিত খাইরুল মামুন মিন্টু সভাপতি ও মঞ্জুরুল ইসলাম মঞ্জু সাধারণ সম্পাদক সহ ২৭ সদস্য বিশিষ্ঠ বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া আঞ্চলিক নতুন কমিটি ঘোষনা করা হয়।

/এআইএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
%d bloggers like this: