ঢাকার বর্জ্যে প্রতিদিন উৎপাদন হবে ৩৬ মেগাওয়াট বিদ্যুত : এলজিআরডি মন্ত্রী

উপজেলা প্রতিবেদক

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশনের ময়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদন করতে প্রায় ১৮ মাস সময় লাগতে পারে। সেখানে প্রতিদিন প্রায় ৩৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে।

শনিবার দুপুরে সাভারের আমিনবাজার এলাকায় ঢাকা (উত্তর) সিটি করর্পোরেশনের আমিনবাজার স্যানেটারি ল্যান্ড ফিল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এসময় বলেন, পরিবেশ দূষণ রোধে নানা পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। ঢাকা শহরে জলাবদ্ধতা দূর করতে স্থানীয় সরকার মন্ত্রণালয় নানা পদক্ষেপ নিয়েছে। দেশের উন্নয়নে সরকার দিনরাত ব্যাপক কাজ করে যাচ্ছে।

সারাদেশে এবার ভয়াবহ বন্যায় গ্রামীণ অবকাঠামোয় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়ে তিনি বলেন, ক্ষয়ক্ষতি পুষিয়ে উঠতে একনেকে একটি প্রকল্প পাশ করে সারা দেশে অর্থ বরাদ্দ দেওয়া হবে।

এরআগে মন্ত্রী রাজধানীর গাবতলী এলাকায় একটি প্রকল্পের কাজ পরিদর্শন করেন। ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চীপ বর্জ্য ব্যবস্থাপক এম সাইদুর রহমান, প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল আমিরুল ইসলামসহ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: