ঢাকায় এলো করোনার টিকা

শিরোনাম ডেস্ক

ভারত থেকে উপহার হিসেবে পাওয়া করোনার টিকা দেশে এলো। ২০ লাখ ডোজ ভ্যাকসিন আসার কথা থাকলেও এসেছে ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ।

ভারতের সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার এই ভ্যাকসিন বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টা ২০ মিনিটে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা শেখ আক্কাস আলী জানিয়েছেন, একজন উপপরিচালকসহ ৭-৮ জন কর্মকর্তা বিমানবন্দরে আছেন। কাস্টমস ও অন্যান্য প্রক্রিয়া শেষ করে টিকাগুলো তেজগাঁও হেলথ কমপ্লেক্সের ইপিআই সেন্টারে স্টোরে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে কিছু টিকা রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় নেওয়া হবে। অতিথি ভবনে উপহার গ্রহণের আনুষ্ঠানিকতা সারা হবে।

এর আগে গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানান, ২৭ অথবা ২৮ জানুয়ারি এসব টিকার পরীক্ষামূলক প্রয়োগ হবে। ঢাকা মেডিক্যাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং কুয়েত মৈত্রী হাসপাতালের ৪০০ থেকে ৫০০ জনের ওপর টিকা প্রয়োগ করা হবে। এরপর বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী এক সপ্তাহ অপেক্ষা করা হবে। টিকা দেওয়া হবে সারা দেশে।

উল্লেখ‌্য, চুক্তি অনুযায়ী ভারত থেকে করোনার টিকার প্রথম চালান আসবে আগামী ২৫ জানুয়ারি। এর আগেই ভারতের দেওয়া উপহারের টিকার ২০ লাখ ডোজ দেশে এলো।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: