ঢাকায় চলছে রিকশাচালক- মালিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার কয়েকটি গুরুত্বপূর্ন সড়কে গত রোববার(৭জুলাই) থেকে রিকশা চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।এ সিদ্ধান্তের প্রতিবাদে কয়েকটি সড়ক অবরোধ করে টানা দ্বিতীয় দিনের বিক্ষোভে করছেন রিকশাচালক- ও মালিকরা। এতে যান চলাচল বিঘ্নিত হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

গত ৭ জুলাই জনদূর্ভোগ লাঘবে রাজধানীর খিলক্ষেত থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ ও মিরপুর রোডে রিকশা চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ । এ সিদ্ধান্তের প্রতিবাদে খিলগাঁও-প্রগতি সরণি, বাড্ডা, রামপুরাসহ বিভিন্ন এলাকার সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন রিকশাচালক-মালিকরা।

আজ সকাল ৮টার পর থেকেই সড়কে অবস্থান নিতে শুরু করেন রিকশাচালক-মালিকরা। এতে খিলগাঁও, মালিবাগ, রামপুরা, বাড্ডা ও কুড়িল বিশ্বরোড এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
নতুন বাজার মা ও শিশু হাসপাতালের মোড় থেকে বনশ্রী মোড় পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।বাধ্য হয়ে হেঁটেই নিজ গন্তব্যে রওয়ানা হয়েছেন কর্মস্থলমুখী মানুষ।

জসিম উদ্দিন নামে এক বেসরকারী চাকুরিজিবী আটকা পড়েছেন বিক্ষোভের কারণে।

তিনি বলেন, টানা তিন দিন ধরে আমাকে ভোগান্তি পোহাতে হচ্ছে। গত রোববার (৭ জুলাই) ছিল হরতাল, সোমবার (৮ জুলাই) রিকশাচালকদের বিক্ষোভ, আজকেও সে বিক্ষোভ চলছে। যানজটের কারণে সময়মতো অফিসে যাওয়া যায় না। আমরা ঠিকভাবে অফিসে যেতে পারছি না। স্বাভাবিক জীবনযাপন করতে পারছি না।

আব্দুল্লাহ নামের এক কলেজ ছাত্র বলেন, তিনটা ক্লাসের মধ্যে দু’টি মিস হয়ে গেছে। হেঁটে হোক, বা যেকোনো উপায়েই হোক, ক্লাস ধরতেই হবে।

বিক্ষোভে অংশনেয়া একাধিক রিকশাচালক বলেন, আমরা বাঙালি, সরকার আমাদের কাজ করে খেতে দেবে না। রিকশা চালাতে না পারলে কী করে খাবো। আমরা রিক্সা চালাতে চাই।
রিকশামালিকরা বলেন, যেসব রাস্তায় রিকশা চলাচল বন্ধ করেছে, তা আবার চালু না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সকাল ৮টা থেকে উত্তর বাড্ডা এলাকায় রিকশাচালকরা অবস্থান নিয়েছে। এতে সড়কের দু’পাশেই যান চলাচল বন্ধ রয়েছে। বিক্ষোভকারীরা রাজপথ ছেড়ে কখন উঠবে, বলতে পারছি না।
বিক্ষোভকারীদের সড়ক থেকে সড়িয়ে দিতে আমরা চেষ্টা করছি বলেও জানান তিনি।
এআরএ/ শিরোনাম বিডি.

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: