ঢাবি অনার্স, মাস্টার্স ফাইনাল পরীক্ষার সম্ভাব্য তারিখ

শিরোনাম ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর সব বর্ষের পরীক্ষা নিতে সম্ভাব্য তারিখ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ।

আগামী বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারির মধ্যে সব বিভাগকে পরীক্ষা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে অনুষদ থেকে ইতোমধ্যে অনুষদভূক্ত সব বিভাগকে চিঠি দেওয়া হয়েছে।

চিঠির সত্যতা নিশ্চিত করে কলা অনুষদের ফারসি ভাষা ও সাহিত্যের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন বলেন, ইতোমধ্যে চিঠি পেয়েছেন। শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির বিষয় মাথায় রেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

করোনা মহামারির মধ্যে অনলাইনে ক্লাস হয়েছে এ সব বিভাগে। অনলাইন ক্লাসের ওপর ভিত্তি করে নেওয়া হচ্ছে এ সব বিভাগের পরীক্ষা। অনেক অনুষদের পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে।

কলা অনুষদের দেওয়া চিঠিতে এমএ প্রথম সেমিস্টারের কোর্স ফাইনাল, বিএ (সম্মান) চতুর্থবর্ষ সপ্তম সেমিস্টারের কোর্স ফাইনাল পরীক্ষা ২০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারির মধ্যে; বিএ (সম্মান) তৃতীয়বর্ষ পঞ্চম সেমিস্টারের কোর্স ফাইনাল পরীক্ষা ও দ্বিতীয়বর্ষ তৃতীয় সেমিস্টারের কোর্স ফাইনাল পরীক্ষা ৫ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে এবং প্রথমবর্ষের প্রথম সেমিস্টার কোর্স ফাইনাল পরীক্ষা ১৮ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে নিতে বলা হয়েছে।

এমএ দ্বিতীয় সেমিস্টারের কোর্স ফাইনাল পরীক্ষা, বিএ (সম্মান) চতুর্থবর্ষ অষ্টম সেমিস্টার কোর্স ফাইনাল পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চের মধ্যে নিতে বলা হয়েছে।

চিঠিতে মিডটার্ম পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন; পরীক্ষার প্রস্তুতি নেওয়ার স্বার্থে বিভাগীয় পর্যায়ে কোর্স প্রতি ২/৩টি রিভিউ ক্লাস নেওয়া এবং প্রযোজ্যক্ষেত্রে পাঠ্যসূচি সংক্ষেপের ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। প্রয়োজনে সাপ্তাহিক ছুটির দিনেও পরীক্ষা নিতে বলা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: