তীরে আনা হয়েছে ডুবন্ত মর্নিং বার্ড লঞ্চটি

বুড়িগঙ্গার মাঝনদীর তলদেশ থেকে প্রায় ২৬ ঘণ্টা পর পানির নিচ থেকে টেনে তোলা হয়েছে ডুবে যাওয়া লঞ্চ ‘মর্নিং বার্ড’কে।

মঙ্গলবার(৩০ জুন) বেলা ১২টার দিকে বিআইডব্লিউটিএ’র দূরন্ত জাহাজ লঞ্চটিকে রশি দিয়ে বেঁধে তীরে নিয়ে আসে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক বলেন, ক্রেনবাহী জাহাজ আসতে না পারায় দূরন্ত জাহাজ দিয়ে টেনে লঞ্চটিকে তীরে আনা হয়েছে।

তারা বলেন, এয়ারলিফটিং করে সকাল ১২টার দিকে লঞ্চটিকে তীরের কাছাকাছি আনা হয়েছে। নিখোঁজদের সন্ধানে লঞ্চটির ভেতরে ফাইনাল সার্চ করা হবে।

এদিকে, মঙ্গলবার সকাল ১০টার দিকে লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবরি দল। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। দিনভর এ উদ্ধার কাজ চলবে।

এরআগে সোমবার (২৯ জুন) মুন্সিগঞ্জ কাঠপট্টি থেকে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকায় আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন কুমিল্লা ডক এরিয়ায় ময়ূর-২ লঞ্চ পেছনের দিকে ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। সোমবার রাত ৮টা পর্যন্ত পুরুষ, নারী ও শিশুসহ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরপর মঙ্গলবার দুপুরে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মোট ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: