দলকে জিতিয়েও জরিমানায় ইংলিশ ওপেনার রয়

শিরোনাম ডেস্ক

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংলিশ ওপেনার জেসন রয় এর ব্যাটে ভর করেই শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জিতে ২৭ বছর পর ফাইনালে উঠল ইংল্যান্ড। আর এমন ম্যাচেই কি না জরিমানার পাশাপাশি ডিমেরিট পয়েন্টও পেতে হচ্ছে তাকে।

৮ উইকেটের জয়ের ম্যাচে ৮৫ রান করেন রয়। তবে বিতর্কিত আউটের কারণে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে জরিমানায় পড়তে হয় এই ওপেনারকে। পাশাপাশি ডিমেরিট পয়েন্টও পেতে হচ্ছে তাকে।

বৃহস্পতিবার (১১ জুলাই) এজবাস্টনে ২২৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় ইংল্যান্ড। বেয়ারস্টো ৩৪ রান করে বিদায় নিলে দলীয় ১২৪ রানে ভাঙে উদ্বোধনী জুটি। আর দলীয় ১৪৭ রানে সাজঘরে ফেরেন রয়।

প্যাট কামিন্সের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে তালুবন্দী হয়ে বিদায় নেন রয়। সেঞ্চুরির কাছাকাছি থেকে আম্পায়ার কুমার ধর্মসেনার এমন ভুল সিদ্ধান্ত মানতে পারেননি। তার মতে, বল ব্যাটেই লাগেনি। তাই ক্ষোভ প্রকাশ করেন, আম্পায়ারের সঙ্গেও উত্তপ্ত বাক্য বিনিময় করেন।

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশের এমন আচরণ আইসিসির দৃষ্টিতে নীতি বহির্ভূত। আর তাই পেতে হচ্ছে শাস্তি। শাস্তি হিসেবে এই ক্রিকেটারের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। একইসাথে তার নামের পাশে যুক্ত হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।

তবে ম্যাচ রেফারির এই শাস্তি মেনে নেওয়ায় শুনানিতে যেতে হয়নি রয়কে।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: