দলীয় শৃঙ্খলা ভঙ্গ, যুবলীগ সদস্যকে কারণ দর্শানোর নোটিশ

উপজেলা প্রতিবেদক

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য বাদল শেখকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার ও যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম ভুইয়া নোটিশ দেন। চিঠিতে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের কারণ দর্শিয়ে আগামী তিন দিনের মধ্যে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সু-সংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন। উক্ত সংগঠনে উচ্ছৃঙ্খল কারীদের কোনো ঠাঁই নেই। গত ১৫/০৮/২০২১ইং তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীতে আপনি ব্যাক্তিগত উদ্যোগে আশুলিয়া থানা যুবলীগকে না জানিয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির ব্যানার এবং ফেষ্টুন এই নির্দেশনা অমান্য করে দলীয় শৃংখলা এবং দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। বিষয়টি কেন্দ্রীয় যুবলীগের গোচরীভূত হয়।

উক্ত ঘটনায় মোঃ বাদল শেখ আপনাকে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে কেন বহিস্কার করা হবে না এই মর্মে আগামী ৩ (তিন) দিনের মধ্যে যথাযথ কারণ দশার্নোর জন্য নির্দেশ দেওয়া গেল।

শোকজের বিষয়ে জানতে চাইলে বাদল শেখ বলেন, আমি কিছু জানিনা পরে বলেন, আমি প্রোগ্রাম করলাম আয়োজনে লিখেছি বাদল শেখ, সদস্য আহবায়ক কমিটি, আশুলিয়া থানা যুবলীগ। এতটুকুই আমার অপরাধ। আর ব্যানারে তাদের নাম দেই নাই আর ছবি দেই নাই। আর দাওয়াত দেয়নি এই তিনটা অপরাধ আমার।

তিনি আরও বলেন, এ বিষয়ে আমি আমার স্যারকে অলরেডি বলে দিয়েছি। যদি দলে রাখে রাখবো আর না হলে বহিষ্কার করে দিব। যদি বঙ্গবন্ধুর মিলাদ মাহফিল করে যদি আমার অপরাধ হয়। তাহলে এই দেশে না থাকাই ভালো।

এ বিষয়ে ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিএস মিজানুর রহমান মিজান বলেন, কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ী সারা বাংলাদেশে সংগঠনটি সুন্দর ভাবে পরিচালিত হয়। যদি কেউ যুবলীগের নির্দেশনার ব্যাত্যয় ঘটনা, তারা যুবলীগ করতে পারবে না। যুবলীগ করতে হলে অবশ্যই আমাদের সংবিধান এবং কেন্দ্রীয় নেতাকর্মীদের প্রতি আস্থা থাকতে হবে। সৎ, আদর্শবান হতে হবে। সে আদর্শের ব্যাত্যয় ঘটিয়েছে এবং সংগঠনের শৃংখলা ভঙ্গ করেছে। তাই তাকে শোকজ করা হয়েছে। তাকে সময় দেওয়া হয়েছে। সে যদি সন্তোষজনক কোন উত্তর দিতে না পারে তাহলে কেন্দ্রীয় নিদের্শনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!