দুর্ঘটনা রোধে সাভার হাইওয়ে পুলিশের সচেতনতা সভা

নিরাপত্তা ও সুষ্ঠু যাতায়াত আমাদের অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে নিরাপদ মহাসড়ক নিশ্চিত ও মহাসড়কের দূর্ঘটনা রোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি পালন করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ। এ সময় উপস্থিত সকলকে নিয়ে মহাসড়কে একটি র‌্যালি করেন তারা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় এই বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করেন সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ করিম। এ সময় ওয়েলকাম পরিবহনের জিএম মিন্টু সহ বিভিন্ন বাস মালিকরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা মূলক ভাবে গাড়ী চালনো থেকে বিরত থাকা, ঝুকিপূর্ণ বাবে অভার টেখিং না করা, রাস্তায় মাঝখানে গাড়ি থামিয়ে যাত্রী উঠা নামা না করা, চোখে ঘুম নিয়ে গাঢ়ী না চালানো, অতিরিক্ত গতিতে গাড়ী না চালনো, নির্ধারিত স্ট্যান্ড ব্যতিত যত্রতত্র যাত্রী উঠা নামা না করানো ও গাড়ী চালানোর সময় মোবাইল ফোনে কথা না বলা সহ বিভিন্ন সচেতন মূলক বিষয়ে বাস মালিক, চালক সহ হেলপারদের সাথে আলোচনা করেন।

এ সময় তিনি বলেন, মহাসড়কের দূর্ঘটনা রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা বাস মালিকদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। আজ আমরা বিভিন্ন গাড়ির গতি সহ কাপজ পত্র চেক করেছি। যারা আইন মানছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

আগামীতে তাদের এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান সাভার হাইওয়ে থানা পুলিশের এই অফিসার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!