দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন চার হাজার ৩৫১ জন।

এসময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই হাজার ৫৮২ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১৭ হাজার ৫২৮ জনে।

বুধবার (২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯২টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ১৫ হাজার ৭৩৪টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৩৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ এগারো হাজার ১৬ জন।

এদিকে একদিনে সবচেয়ে বেশি আক্রান্তের রেকর্ডের পর গতকাল একদিনে সবচেয়ে বেশি মৃত্যুরও বিশ্ব রেকর্ড ছিলো ভারতের। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১৬৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যা যুক্তরাষ্ট্র ও ব্রাজিলেরও চেয়ে ঢের বেশি।

বুধবার (২ সেপ্টেম্বর) করোনার বৈশ্বিক আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে আগস্টের ৪ তারিখ থেকে প্রায় প্রতিদিনই দৈনিক আক্রান্তে শীর্ষে থাকছে ভারত। আগস্টের শেষ সপ্তাহ থেকে শুরু করে সেপ্টেম্বর ২ তারিখও এর হেরফের হচ্ছে না, বরং ক্রমাগত বাড়ছে আক্রান্তের হার। আগেরদিন শনাক্ত হয় ৬৮ হাজার। তারও আগে ৩১ আগস্ট দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৭৯ হাজার ৪৫৭জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ২৫ জন। আগের দিন ভারতে মৃত্যুর এ সংখ্যাটি ছিলো ৮১৮ জন, যা ওই দিনের সর্বোচ্চ। তারও আগে ৩১ আগস্টও দেশটি ৯৬০ জনের মৃত্যু নিয়ে শীর্ষে ছিল। মোট মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৪৬০ জন।

বিশেষজ্ঞরা মনে করছেন, ভারত তৃতীয় অবস্থানে থাকলেও আক্রান্ত ও মৃত্যুর ভয়াবহতা যে হারে বাড়ছে তা যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলকে ছাড়িয়ে যেতে পারে শিগগিরই।

বুধবার সকাল পর্যন্ত ভারতে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ৩৭ লাখ ৬৬ হাজার ১০৮ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৯৭৯ জন, ব্রাজিলে ৪১ হাজার ৮৮৯ জন। যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত হয়েছে ৬২ লাখ ৫৭ হাজার ৫৭১ জন, ব্রাজিলে মোট আক্রান্ত ৩৯ লাখ ৫২ হাজার ৭৯০ জন।

ব্রাজিলে গত একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৬ জন। আর মোট মৃত্যু ১ লাখ ২২ হাজার ৬৮১ জন। যুক্তরাষ্ট্রে গত একদিনে ১ হাজার ১৬৪ জনের মৃত্যু হয়। আর মোট মৃত্যু ১ লাখ ৮৮ হাজার ৯০০।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ৯৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৬১ হাজার ২৩৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে বিশ্বব্যাপী আরও ৫ হাজার ৮৯৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৬০ হাজার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ ৫৩ হাজার ৮৪৬ জন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: