ধামরাইয়ে করোনা আক্রান্তের সহায়তায় ছাত্রলীগের মেডিকেল টীম

করোনা ভাইরাস মোকাবিলায় নিজস্ব মেডিকেল টীম গঠন করেছে ঢাকার ধামরাই উপজেলা ছাত্রলীগ। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানবাধিকার সংস্থা এভার লাস্টিংয়ের উদ্যোগে এক প্রশিক্ষণ কর্মসূচির মধ্য দিয়ে এ কর্মসূচিতে যুক্ত হন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এবিষয়ে ধামরাই উপজেলা ছাত্রলীগের ১নং যুগ্ম-আহ্বায়ক রবিউল আওয়াল (রুবেল) বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ও আক্রান্তদের সহযোগিতায় কাজ করতে ধামরাইয়ে এই মেডিকেল টীম গঠন করা হয়েছে। একারণে নেতাকর্মীরা আজ এক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় প্রতিটি ওয়ার্ড এবং ইউনিয়নে যেসব এলাকায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে বা উপসর্গ আছে তাকে সবপ্রকার সহযোগিতা করব। এছাড়া আইসোলেশন কিংবা জরুরি প্রয়োজনে ঢাকায় প্রেরণ আমরা এসব যাবতীয় কাজকর্ম দেখব।

ছাত্রলীগের এই নেতা জানান, ধামরাইয়ে সব ওয়ার্ড ও ইউনিয়নে করোনা মোকাবিলায় স্বেচ্ছাসেবক টীম করা হচ্ছে। এজন্য তাদেরকে প্রাথমিক চিকিৎসার ধারণা দেয়া হয়েছে। এরমধ্যে কোভিড-১৯ এর উপসর্গগুলো সম্বন্ধে স্বচ্ছ ধারণা, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ দেয়া, ঠিকমতো উপরস্থ চিকিৎসকদের কাছে সময়মতো হস্তান্তর, হোম আইসোলেশনে পাঠানোদের খোঁজখবর নেবে স্বেচ্ছাসেবীরা।

রবিউল আওয়াল (রুবেল) বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় ধামরাই উপজেলা ছাত্রলীগ প্রথম থেকেই সক্রিয় অবস্থানে রয়েছে। আজ আমরা এক প্রশিক্ষণের মধ্য দিয়ে প্রাথমিক চিকিৎসা সম্বন্ধে ধারণা পেয়েছি। এবং তিনটি ইউনিয়নের স্বেচ্ছাসেবকদের ফর্ম জমা দিয়েছি। এছাড়া ১৬ টি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডের ছাত্রলীগের মাধ্যমে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: