ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

উপজেলা প্রতিবেদক

ঢাকার ধামরাইয়ে বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানা অবরোধ করে বিক্ষোভ করেছে একটি ব্যাটারি কারখানার শ্রমিকরা।

বুধবার বেলা ১২টার দিকে ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে কারখানাটির সামনে অবরোধ করে এ বিক্ষোভ শুরু করে আরগাস ব্যাটারি কারখানার শ্রমিকরা।

বিক্ষোভরত শ্রমিকরা জানায়, মার্চ ও এপ্রিল মাসের বেতন বকেয়া রয়েছে। গতকাল কিছু শ্রমিককে বেতন দিয়ে আজ থেকে কারখানা বন্ধের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। এছাড়া বাকীদের বকেয়া বেতন কবে পরিশোধ করা হবে সেবিষয়েও কিছু জানায়নি মালিকপক্ষ। পরে আজ কারখানায় এসে কর্তৃপক্ষের কাউকে না পেয়ে শ্রমিকরা কারখানার সামনে অবরোধ করেন। পরে চলতি মাসের ১৭ তারিখ বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা সেখান থেকে সরে যায়।

তবে মার্চের বেতন পরিশোধ করা হয়েছে বলে দাবি করেছেন আরগাস মেটার ব্যাটারি কারখানার ম্যানেজার আব্দুল হালিম। তিনি বলেন, আমরা গত মার্চ মাসের বেতন পরিশোধ করেছি। এপ্রিল মাসের বেতন চলতি মাসের ১৭ তারিখে সরকারি নির্দেশ মোতাবেক পরিশোধ করবো।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম লিটন জানায়, কারখানাটিতে আজ বেতন পরিশোধের কথা ছিলো। তবে কর্তৃপক্ষের আশ্বাস না পাওয়ায় তারা কারখানার সামনে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এমাসেই বেতন পরিশোধ করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ ছেড়ে দেয়। বর্তমানে সেখানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: