ধামরাইয়ে বিষ প্রয়োগে বিলের মাছ নিধনের অভিযোগ

উপজেলা প্রতিবেদক

ঢাকার ধামরাইয়ে বিষ প্রয়োগে শৈলা বিল নামে একটি বিলের সব মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি বিল মালিকের।

এ ঘটনায় দুইজনকে অভিযুক্ত করে মঙ্গলবার (৮ জুন) থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী বিল মালিক মোহাম্মদ আলী।

অভিযুক্তরা হলেন, ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের উত্তর হাতকোড়া এলাকার মৃত নাজিমুদ্দিনের ছেলে সাবেক ইউপি সদস্য মো: আব্দুল মজিদ (৬৫) ও একই এলাকার নছু নামে আরেক ব্যক্তি।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গতবছর প্রতি শতাংশ ১০০ টাকা হারে ১ লাখ ৪০ হাজার টাকায় ১৪০০ শতাংশ পরিমাণ জমির বিলের মাছ জাল দিয়ে আহরণ করা যাবে এমন চুক্তি করা হয় অভিযুক্তদের সঙ্গে। তবে এ চুক্তির মেয়াদ গত দেড় মাস আগে শেষ হয়ে যায়। এরপরও বিভিন্ন সময় মাছ ধরে আসছিলো চুক্তিকারীরা। গত ৭ জুন সকালে অভিযুক্তরা বিল থেকে মাছ বিক্রি করছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পান বিষ প্রয়োগের কারণে সব মাছ মরে বিলের ওপর ভেসে উঠেছে।

এবিষয়ে ভুক্তভোগী বিল মালিক মোহাম্মদ আলী বলেন, চুক্তি করা হয়েছিলো জেলের জালের মাধ্যমে মাছ ধরার। কিন্তু বিলে বিষ প্রয়োগ করায় মাছের প্রজনেরও ক্ষতি হয়েছে। এতে অন্তত ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এবিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আরাফাত উদ্দিন বলেন, ওই ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিক তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!