ধামরাইয়ে শ্রমজীবীদের করোনা টিকা নিবন্ধনে যুবলীগের বুথ

উপজেলা প্রতিবেদক

করোনা টিকার নিবন্ধনে শ্রমজীবী মানুষজনকে আগ্রহী ও সচেতন করতে ঢাকার ধামরাইয়ে অস্থায়ী ‘বুথ’ করে নিবন্ধন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ যুবলীগ।

মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার সানোড়া ইউনিয়নের কালামপুর বাজারে এই কার্যক্রম চালান যুবলীগের কর্মী মোহাম্মদ জাকারিয়া দীপু।

নিবন্ধন কার্যক্রমের পাশাপাশি করোনার টিকা নিতে শ্রমজীবী ও সাধারণ মানুষজনের মধ্যে চালানো হয় প্রচারণা।

প্রায় চার ঘণ্টার এই কার্যক্রমে অর্ধশত পথচলতি মানুষ টিকার নিবন্ধন বিষয়ে সচেতন হয়েছেন।

এর মধ্যে অন্তত ২০ জন যুবলীগের বুথে গিয়ে করোনার টিকা গ্রহণের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

শ্রমজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষকে করোনা টিকার নিবন্ধন কার্যক্রমে অংশ নেওয়ার সচেতনতায় এ কার্যক্রম করেছেন যুবলীগের এই কর্মী।

পর্যায়ক্রমে উপজেলার ব্যস্ত এলাকায় অস্থায়ী বুথ স্থাপন করে নিবন্ধন প্রক্রিয়ায় সহায়তার পাশাপাশি করোনার টিকা গ্রহণে সচেতনতা প্রচার করা হবে বলে জানান তিনি।

এ সময় করোনা মোকাবিলায় নানা রকম স্বাস্থ্য সচেতনতা প্রচারের পাশাপাশি নিবন্ধন করতে কী কী প্রয়োজন, কীভাবে করা যায় এবং এ প্রক্রিয়ায় কোনো রকম অর্থ খরচ হয় না, এ বিষয়টি প্রচার করা হয়।

প্রথম দিনের কার্যক্রম শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে যুবলীগের এই কর্মী জানান, করোনা মহামারির শুরু থেকে ধামরাইয়ের বিভিন্ন এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্যসামগ্রী নিয়ে শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছিল যুবলীগ। এবার শ্রমজীবীদের করোনা ভ্যাকসিন নিবন্ধনে সহায়তায় সংগঠনটি এ কার্যক্রম শুরু করেছে। একদিকে করোনা মোকাবিলায় নানা রকম স্বাস্থ্য সচেতনতা প্রচারের পাশাপাশি নিবন্ধন করতে কী কী প্রয়োজন, কীভাবে করা যায় এবং এ প্রক্রিয়ায় কোনো রকম অর্থ খরচ হয় না, এ বিষয়টি প্রচার করা হয়।

যুবলীগ কর্মী জাকারিয়া দীপু বলেন, ‘করোনা টিকা কার্যক্রমের শুরু থেকেই আমরা লক্ষ করছি শ্রমজীবী মানুষের কাছে টিকা পৌঁছাচ্ছে না। সরকারি পদ্ধতিতে টিকার নিবন্ধনব্যবস্থায় করেছে, শ্রমজীবী, দিনমজুর মানুষের জন্য অনেক সময় দুর্বোধ্য এবং কষ্টসাধ্য হচ্ছে। ফলে আমরা এখান থেকে পথে পথে ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু করেছি।

তিনি বলেন, ‘সমাজের সর্বস্তরের মানুষকে টিকার আওতায় আনতে হবে। তাই আমরা নিজেদের দায়িত্ব হিসেবেই শ্রমজীবী, নিম্নবিত্তের করোনা টিকার নিবন্ধনের উদ্যোগ নিয়েছি। শ্রমজীবী ও নিম্নবিত্ত মানুষকে টিকার আওতায় আনার জন্য সবাইকে ভূমিকা পালনের দাবি জানাচ্ছি।’

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: