ধামরাইয়ে সামাজিক দূরত্ব না মেনে আ’লীগ নেতার ত্রাণ বিতরণ

উপজেলা প্রতিবেদক

ঢাকার ধামরাইয়ে সামাজিক দূরত্ব না মেনে এলাকাবাসীর মধ্যে ত্রাণ বিতরণের অভিযোগ উঠেছে গাঙ্গুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের বিরুদ্ধে। এতে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে উপজেলার হাতকোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এলাকাবাসীর মধ্যে ত্রাণ বিতরণ করেন তিনি।

ত্রাণ বিতরণের ছবিতে দেখা গেছে, প্রায় শ’খানেক নারী-পুরুষ কোনো ধরনের সামাজিক দূরত্ব না মেনে ত্রাণের জন্য লাইনে দাঁড়িয়েছেন। কয়েকজনের মুখে মাস্ক দেখা গেছে। হাতেগোনা কয়েকজন হাতে গ্লাভসও পরেছেন। তবে অধিকাংশেরই ছিল না কোনো সুরক্ষা উপকরণ।

এ ত্রাণ বিতরণে মানা হয়নি কোন সামাজিক দূরত্ব। সরকার যেখানে সামাজিক দূরত্ব মানার জন্য সর্বসাধারণকে কঠোর নির্দেশনা দিয়েছে সেখানে কোন প্রকার নিয়মনীতি না মেনে ছবি তোলার জন্য নেতৃবৃন্দরা হুঁমড়ি খেয়ে পড়েন।

ত্রাণ বিতরণের এই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে অনেকেই এর ব্যাপক সমালোচনা করেন।

আওয়ামী লীগ নেতার সামাজিক দূরত্ব না মানায় ও তাদের অসচেতনতার কারণে করোনায় আক্রান্ত হওয়ার বেশ আশঙ্কা রয়েছে বলে মনে করছেন অনেকেই।

এবিষয়ে গাঙ্গুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের বলেন, আমি স্বীকার করছি এটা আমার ভুল হয়েছে। আমি চেষ্টা করছি সামাজিক দূরত্ব বজায় রেখে দেয়ার জন্য। কিন্তু ত্রাণ দেয়ার সময় আসলে কেউ কথা শুনে না। এর পর থেকে চেষ্টা করব সামাজিক দূরত্ব বজায় রেখে দেয়ার।

এদিকে, এখন পর্যন্ত ধামরাই উপজেলায় ৫২৮ জন লোকের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

১৪ জনের মধ্যে ৫ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একজন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। বাকি আক্রান্ত রোগীদের বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: