নারীরা যোগ্যতা দিয়ে প্রতিষ্ঠিত হচ্ছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতা কেউ কাউকে হাতে তুলে দেয় না। নিজের যোগ্যতায় অর্জন করে নিতে হয়। আর নারীরা তাদের যোগ্যতা দিয়ে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হচ্ছে।

রোববার (০৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে পাঁচ মহিয়সী নারীকে জয়ীতা পুরস্কার দেওয়া হয়। প্রধানমন্ত্রী তাদের হাতে এ পুরস্কার তুলে দেন। মহিলা বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী ফজিলাতুনন্নেসা ইন্দিরা।

নারীর ক্ষমতায়নের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার বিগত ১১ বছরে নারীর ক্ষমতায়ন ও নারীর উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীকে সহযাত্রী করা হয়েছে। এ জন‌্য বিভিন্ন নীতিমালা তৈরি করা হয়েছে।’

চাকরিতে বেতনসহ মাতৃত্বকালীন ছুটি ছয় মাসে উন্নীত ও মাতৃত্বকালীন ভাতা চালু করা হয়েছে জানিয়ে তিনি জানান, বয়স্ক ভাতা, বিধবা-তালাকপ্রাপ্ত ও নির্যাতিত নারীদের ভাতা, অসচ্ছল প্রতিবন্ধীদের ভাতা বর্তমানে চালু রয়েছে।

অনুষ্ঠানে করোনাভাইরাসের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস এখন সারা বিশ্বের সমস‌্যা। আমরা সারাক্ষণ মনিটর করছি। কোথাও যদি কোনো সমস্যা দেখা দেয় যথাযথ ব্যবস্থা নিচ্ছি। আর এ ধরনের সমস্যা মোকাবিলায় আমাদের যথেষ্ট সক্ষমতা রয়েছে। এখানে ঘাবড়ানোর কিছু নেই।’

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: