নিউজিল্যান্ডকে ৯১ রানে অলআউট করেও হারল বাংলাদেশ

খেলা ডেস্ক

শুরুতে সালমা খাতুন, পরে রিতু মনি ও রুমানা আহমেদের দুর্দান্ত বোলিং-এ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের প্রথম জয়ের আশা জেগেছিল। নিউজিল্যান্ডকে মাত্র ৯১ রানে গুটিয়ে দেয় সালমারা। কিন্তু সহজ লক্ষ্য নিয়েও গন্তব্যে পৌঁছাতে পারেনি টাইগ্রেসরা। ৭৪ রানে অলআউট হয়ে বাংলাদেশ হেরেছে ১৭ রানে।

মেলবোর্নে শনিবার সকালে নিউজিল্যান্ডের দেয়া ৯২ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই টপ অর্ডারের ৫ ব্যাটারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পরের ৩৪ রানের মধ্যে বাকি ৫ উইকেট হারিয়ে হারের হ্যাটট্রিক গড়ে বাংলাদেশের মেয়েরা।

ব্যক্তিগত সর্বোচ্চ ২১ রান করেন নিগার সুলতানা। এছাড়া মুর্শিদা খাতুন ১১ ও রিতু মনি করেন ১০ রান। নিউজিল্যান্ডের জেনসেন ও ক্যাসপেরেক ৩টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৬ রান তুলে ফেলে কিউই মেয়েরা। ১২ রান করে বিদায় নেন কিউই দলপতি সোফি ডিভাইন। এরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ৯১ রানে। সর্বোচ্চ ২৫ রান করেন র‌্যাচেল প্রিস্ট। সুজি বেটসের ব্যাট থেকে আসে ১৫ রান। বাংলাদেশের রিতু মনি ৪টি ও সালমা খাতুন নেন তিন উইকেট।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় হারের স্বাদ নিয়ে বিশ্বকাপ থেকেই বিদায় নিশ্চিত করলো বাংলাদেশ নারী দল। নিয়মরক্ষার শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে সোমবার মাঠে নামবে বাংলাদেশ।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: