পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে সেমিতে বাংলাদেশের এমপিরা

শিরোনাম ডেক্স

সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে চলমান ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল নিশ্চিত করেছে। বুধবার নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান সংসদীয় দলকে ১২ রানে হারায় বাংলাদেশ দল। এরপর বৃহস্পতিবার অল স্টার একাদশকে পরাজিত করনে বাংলাদেশের সংসদ সদস্যরা।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ১২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। পরে লক্ষ্য তাড়া করতে নমে ১০৯ রানেই ইনিংস গুটিয়ে যায় অল স্টার একাদশ। ২০ রানে জয় পান বাংলাদেশের সংসদ সদস্যরা।

বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে চলছে ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ। শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়া এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ৮টি দল। বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

আজ ১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।

ফাইনাল শেষে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের সংসদ সদস্যরা ১৪ জুলাই থেরেসা মের সঙ্গে লর্ডসে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন।

বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন:

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

এআরএ/ শিরোনাম বিডি

 

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: